September 19, 2024
জাতীয়লেটেস্টশীর্ষ সংবাদ

সরকারি চাকরিতে বয়স বৃদ্ধির দাবিতে আজও সড়কে অবস্থান

সরকারি চাকরিতে বয়সসীমা ৩৫ করার দাবিতে দ্বিতীয় দিনের মতো রাজধানীর শাহবাগে অবস্থান কর্মসূচি পালন করছেন আন্দোলনকারীরা। রোববার (৮ সেপ্টেম্বর) দুপুর থেকে জাতীয় জাদুঘরের সামনে তারা অবস্থান নেয়। 

এর আগে শনিবার (৭ সেপ্টেম্বর) শাহবাগ এলাকায় বিকেল পর্যন্ত কর্মসূচি পালন করে তারা। ওই দিন রোববার সকাল ১০টার মধ্যে দাবি মেনে নেওয়ার আল্টিমেটাম দেওয়া হয়। কিন্তু দাবি মেনে না নেওয়ায় তারা আজ বেলা ১১টায় দাঁড়ানোর চেষ্টা করলেও পারেননি। পরে দুপুর ১২টার পর তারা শাহবাগে অবস্থান নেয়। কর্মসূচি এখনও চলছে।

তাদের দাবি, সরকারি চাকরিতে বয়সসীমা ৩৫ বছর পরে প্রজ্ঞাপন জারি করতে হবে।

আন্দোলনকারীরা বলছেন, তারা সরকারকে আল্টিমেটাম দিলেও কোনো কাজ হয়নি। ফলে তাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন। আসিফ নজরুলের পক্ষ থেকে বলা হয়েছে কমিশন গঠন করার বিষয়ে, কিন্তু অফিসিয়ালি কোনো দল এসে আমাদের সঙ্গে কথা বলেনি। যতক্ষণ পর্যন্ত অফিশিয়ালি আমাদের বলা হবে না ততক্ষণ পর্যন্ত আমাদের আন্দোলন চলমান থাকবে।

আন্দোলনকারীরা বলছেন, তাদের দাবি যৌক্তিক এবং ন্যায় সঙ্গত। ফলে সরকার বিবেচনায় নিয়ে এটি পূরণ করবেন। তবে তাদের পরবর্তী কর্মসূচি না আসা পর্যন্ত তারা শাহবাগ এলাকায় জাদুঘরের সামনে অবস্থান কর্মসূচি চালিয়ে যাবেন।

 

শেয়ার করুন: