September 19, 2024
আঞ্চলিক

শেখ হাসিনার ৪ চাচাতো ভাইয়ের নামে খুলনায় মামলা

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচাতো ৪ ভাই খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ সালাহ উদ্দিন জুয়েল, শেখ সোহেল, শেখ রুবেল ও শেখ বাবুর নামে দুইটি মামলা হয়েছে। মামলায় খুলনা সিটি করপোরেশনের সাবেক মেয়র তালুকদার আবদুল খালেক, খুলনা-৩ আসনের সাবেক সংসদ সদস্য এস এম কামাল হোসেন, সাবেক প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানকেও আসামি করা হয়েছে।

খালিশপুর থানার পরিদর্শক (তদন্ত) আশিষ মৈত্র মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।

খুলনার খালিশপুর থানায় ৯নং ও ১৫নং ওয়ার্ড বিএনপি অফিস ভাঙচুরের অভিযোগে পৃথক মামলা দুটি দায়ের করা হয়েছে। ৯নং ওয়ার্ডের শেখ দবীর ও ১৫নং ওয়ার্ডের কাজী মো. ইকরাম মিন্টু বাদী হয়ে শুক্রবার (২৩ আগস্ট) গভীর রাতে মামলা দুটি দায়ের করেন। একটি মামলা নং০৫ ও আরেকটি মামলা নং০৬। দুটি মামলার অধিকাংশ আসামি একই ব্যক্তি।

শেখ দবিরের দায়ের করা মামলায় ১১০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয় আরও ২০-২৫ জনকে আসামি করা হয়েছে। মামলায় ২০২২ সালের ২৭ আগস্ট ৯নং ওয়ার্ড বিএনপি অফিস ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের অভিযোগ আনা হয়।

ইকরাম মিন্টুর মামলায় ১০৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয় ২৫-৩০ জনকে আসামি করা হয়েছে। এই মামলায় ২০২৩ সালের ২২ অক্টোবর ১৫নং ওয়ার্ড বিএনপি কার্যালয় ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগ আনা হয়েছে।

মামলা এজাহারে বাদীরা উল্লেখ করেন, তৎকালীন সময়ে বাদীসহ স্থানীয় বিএনপি নেতারা মামলা করার চেষ্টা করে ব্যর্থ হন। কিন্তু গত ৫ আগস্ট স্বৈরাচারী হাসিনা সরকারের পতন ও দেশ ছেড়ে পলায়নের পর নতুন নিরপেক্ষ সরকার গঠিত হওয়ায় এবং দেশের রাজনৈতিক অবস্থা স্বাভাবিক হওয়ায় কিছুটা বিলম্বে এজাহার দায়ের করেছেন।

শেয়ার করুন: