September 19, 2024
আঞ্চলিকলেটেস্ট

শারদীয় উৎসব আনন্দময় করে তুলতে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে নির্দেশ রেঞ্জ ডিআইজির

আসন্ন শারদীয় দুর্গোৎসবকে আনন্দময় করে তুলতে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে জেলা পুলিশ সুপারদের নির্দেশনা দিয়েছেন খুলনা রেঞ্জ ডিআইজি মঈনুল হক। গতকাল শনিবার খুলনা রেঞ্জের সেপ্টেম্বর মাসের অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতির বক্তব্যে এসব বিষয়ে নির্দেশনা দেন তিনি।
গত সেপ্টেম্বর মাসের তদন্ত ও অপরাধ দমন কর্মকান্ড পর্যালোচনায় রেঞ্জের শ্রেষ্ঠ জেলা হিসেবে ‘সাতক্ষীরা’, শ্রেষ্ঠ সার্কেল হিসেবে সদর সার্কেল ও শ্রেষ্ঠ থানা হিসেবে কলারোয়া থানাকে পুরস্কৃত করা হয়। কলারোয়া থানার এস আই (নি.) মোঃ নুর ইসলাম এবং এএসআই (নি.) মোঃ আলমগীর হোসাইনকে যথাক্রমে রেঞ্জের শ্রেষ্ঠ এসআই ও এএসআই হিসেবে পুরস্কৃত করা হয়। মাসে বিশেষ ক্যাটাগরিতে শ্রেষ্ঠ এস আই (নিঃ) শংকর কুমার বিশ্বাস বেনাপোল পোর্ট থানাসহ খুলনা রেঞ্জের শ্রেষ্ঠ দফাদার মোঃ বুলু মিয়া, দুর্গাপুর, মাগুরা ও শ্রেষ্ঠ মহল­াদার আঃ রাজ্জাক, ওসমানপুর, খোকসা থানা, কুষ্টিয়া জেলাকে পুরস্কৃত করেন ডিআইজি।
ডিআইজি সভায় উপস্থিত খুলনা রেঞ্জাধীন পুলিশ সুপারদের জেলার আইন-শৃঙ্খলা রক্ষা, অপরাধ দমনে প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ, অপরাধ নিয়ন্ত্রণে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা প্রদান করেন, আওতাধীন জেলা ও ইউনিটের নিয়মিত মাস্টার প্যারেড ও কীট প্যারেড, থানা এলাকায় ওপেন হাউজ ডে, কমিউনিটি ও বিট পুলিশিং সভা, উঠান বৈঠকসহ অন্যান্য সভা করার নির্দেশ প্রদান করেন।
সভায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ) মোঃ নিজামুল হক মোল­া, কমান্ড্যান্ট (অতিরিক্ত ডিআইজি) আরআরএফ নওরোজ হাসান তালুকদার, অতিরিক্ত ডিআইজি (ক্রাইম ম্যানেজমেন্ট) জয়দেব চৌধুরী, অতিরিক্ত ডিআইজি (অপারেশনস্) মোঃ হাসানুজ্জামানসহ রেঞ্জ কার্যালয়ের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং খুলনা রেঞ্জের ১০ জেলার পুলিশ সুপারবৃন্দ।

শেয়ার করুন: