September 19, 2024
জাতীয়লেটেস্টশীর্ষ সংবাদ

শাপলা চত্বরে মহাসমাবেশ করতে অনড় জামায়াত

রাজধানীর শাপলা চত্বরে ডাকা মহাসমাবেশ সফল করার ব্যাপারে অনড় অবস্থানে আছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। বৃহস্পতিবার (২৬ অক্টোবর) এক সংবাদ সম্মেলনে এ কথা জানান দলটির ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমান।

তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা প্রতিষ্ঠা, জামায়াতের আমির ডা. শফিকুর রহমানসহ রাজনৈতিক নেতাকর্মী ও আলেমদের মুক্তি এবং দ্রব্যমূল্যের কমানোর দাবিতে রাজধানীর শাপলা চত্বরে মহাসমাবেশের ডাক দেয় দলটি। একইসঙ্গে সমাবেশের অনুমতি ও সহযোগিতা চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাছে আবেদন করে ধর্মভিত্তিক দলটি। কিন্তু পুলিশ তাদের সমাবেশ করতে অনুমতি দেবে না বলে জানিয়ে দিয়েছে।

এমন অবস্থায় নিজেদের অবস্থান জানাতে সংবাদ সম্মেলন ডাকে জামায়াত। সেখানে ২৮ অক্টোবর কর্মসূচি পালনের বিষয়ে দলের সিদ্ধান্তের কথা জানান ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমান।

তার ঘোষণার পর লিখিত বক্তব্য পড়ে শোনান জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির নুরুল ইসলাম বুলবুল। তিনি বলেন, আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল, দেশের সংবিধান মোতাবেক আমরা সব কর্মসূচি পালনের অধিকার রাখি। ক্ষমতাসীনদের দীর্ঘ পনের বছরের দুঃশাসনে দেশের জনগণ চরম অতিষ্ঠ। চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ থেকে শুরু করে বিদ্যুৎ, গ্যাস সবকিছুর মূল্য আকাশচুম্বি এবং তা মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে। দেশের মানুষের জীবনযাত্রা আজ দুর্বিষহ হয়ে উঠেছে। এ অবস্থায় আমরা জনগণের দাবি আদায়ের লক্ষ্যে রাজপথে নামতে বাধ্য হয়েছি।

জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের এই সদস্য বলেন, জনগণের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠায় আগামী ২৮ অক্টোবর শনিবার দুপুর ২টায় মহাসমাবেশের কর্মসূচি ঘোষণা করা হয়েছে। আমরা এই মহাসমাবেশ বাস্তবায়ন করার প্রস্তুতি নিচ্ছি। আমরা বিশৃঙ্খলা চাই না, শান্তিপূর্ণ মহাসমাবেশ বাস্তবায়নে সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করছি। মহাসমাবেশ বাস্তবায়নে সহযোগিতা করা পুলিশের নৈতিক দায়িত্ব বলে সচেতন দেশবাসী মনে করেন।

নুরুল ইসলাম বুলবুল বলেন, ভোট ডাকাতি, দখলদারি, গুম, খুন, দুঃশাসন এবং বিদ্যুৎ, গ্যাসসহ দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে দেশ গভীর সংকটে পড়েছে। দেশের মানুষ এই ব্যর্থ সরকারের কবল থেকে মুক্তি চায়, জনগণ জুলুমবাজদের কবল থেকে মুক্তি চায়। আওয়ামী দুঃশাসনের বিরুদ্ধে আজ দেশের জনগণ ঐক্যবদ্ধ হয়েছে। শুধু তাই নয়, গোটা বিশ্ব আজ আওয়ামী অপতৎপরতার বিরুদ্ধে দাঁড়িয়ে গেছে।

জামায়াতের ঢাকা মহানগরী দক্ষিণের আমির বলেন, রাজপথের কর্মসূচিতে সরকারের বাধা আছে কি না- তাও এখন আন্তর্জাতিক বিশ্ব জানতে আগ্রহী হয়ে উঠেছে। আজ সবাই বুঝে গেছে, ক্ষমতাসীন আওয়ামী সরকারের অধীনে এদেশে কোনো সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। কেয়ারটেকার সরকারের মাধ্যমে দেশে সুষ্ঠু নির্বাচনের বিকল্প নেই। আওয়ামী লীগের ব্যর্থতায় আজকে পুরো জাতির ওপরে স্যাংশন, ভিসানীতি চাপিয়ে দেওয়া হয়েছে। এটা জাতি হিসেবে আমাদের জন্য লজ্জার।

নুরুল ইসলাম বুলবুল বলেন, জনগণের মুক্তির জন্য, দেশকে অপশাসন ও দুঃশাসন হতে মুক্ত করতে আগামী ২৮ অক্টোবর শনিবার জামায়াতের মহাসমাবেশ। যে শাপলা চত্বরে মুসলিম তৌহিদী জনতার রক্ত মিশে আছে। সেই পবিত্র স্থানেই আমরা সমাবেশ করতে চাই। ফলে ইসলাম, মানবতা এবং দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় এই সমাবেশকে একটি মাইলফলক হিসেবে গ্রহণ করে তা বাস্তবায়নের জন্য সর্বোচ্চ প্রচেষ্টা চালাতে হবে। ধৈর্য এবং শৃঙ্খলার চরম উদাহরণ পেশ করে মাথা ঠাণ্ডা রেখে সব ধরনের পরিস্থিতি উত্তরণের চেষ্টা করতে হবে। কুচক্রী মহলের ফাঁদে পা দিয়ে কারও সঙ্গে কোনো ধরনের ঝামেলায় জড়িত হওয়া যাবে না। সর্বোপরি মহান আল্লাহর ওপর ভরসা করে শৃঙ্খলার সঙ্গে মহাসমাবেশ বাস্তবায়নে সর্বোচ্চ ভূমিকা পালন করতে হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য ও নায়েবে আমির সৈয়দ আব্দুল্লাহ মোহাম্মদ তাহের, জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল হামিদুর রহমান আজাদ, জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মোবারক হোসাইন, ডা. ফখরুদ্দিন মানিক প্রমুখ।

শেয়ার করুন: