September 8, 2024
খেলাধুলা

রোনালদোর জোড়া গোলে আল নাসেরের বড় জয়

এবারের মৌসুম শুরুর আগে বেশ ছন্দেই ছিলেন রোনালদো। তবে প্রো লিগে আল নাসেরের হয়ে প্রথম ম্যাচটি খেলতে পারেননি চোটের কারণে। দ্বিতীয় ম্যাচে মাঠে নামলেও ছিলেন না পুরোপুরি ফিট, সে ম্যাচেও গোলের দেখা পাননি তিনি। তবে তৃতীয় ম্যাচে হ্যাটট্রিক করেই ঘুরে দাঁড়িয়েছেন তিনি। সেই থেকে লিগে টানা ৫ ম্যাচে পেয়েছেন গোলের দেখা। গতকালও আল আহলির বিপক্ষে ম্যাচে পর্তুগীজ মহাতারকার জোড়া গোলেই জয় পেয়েছে আল নাসের।

প্রতিপক্ষ হিসেবে আল আহলি কোনো অংশেই পিছিয়ে ছিল না। এ মৌসুমেই তারা দলে ভিড়িয়েছে রবার্তো ফিরমিনো, রিয়াদ মাহরেজ, এদুয়ার্দো মেন্দির মত ফুটবলারদের। আল নাসেরের বিপক্ষে গতকালের ম্যাচে তারা লড়েছেও বেশ ভালো। তবে শেষ পর্যন্ত রোনালদোর দলের বিপক্ষে জয় পাওয়া হয়নি। সাত গোলের ম্যাচে মাহরেজরা শেষ করেন এক গোলে পিছিয়ে থেকে।

গতকাল ম্যাচে আহলির বিপক্ষে শুরুতেই এগিয়ে যায় আল নাসের। ঘরের মাঠে ৪ মিনিটের মাথায় সাদিও মানের বাড়ানো বলে গোল করেন রোনালদো। এরপর ম্যাচের ১৭ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করেন এন্ডারসন তালিসকা। এদিকে শুরুতেই দুই গোলে পিছিয়ে পড়া আল আহলি প্রথম গোলের দেখা পায় ৩০ মিনিটে। ফ্রাঙ্ক কেসির গোলে এক আল নাসেরের জালে লক্ষ্যভেদ করে তারা।

তবে এক গোল করে প্রথমার্ধ্বেই সমতায় ফেরার লক্ষ্যে থাকা আল আহলি তা পারেনি। বিরতিতে যাওয়ার আগেই তালিসকা ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করেন। ফলে ২ গোলে পিছিয়ে থেকেই প্রথমার্ধ্ব শেষ করতে হয় মাহরেজদের।

এদিকে দ্বিতীর্ধ্বের শুরুতেই পেনাল্টি পায় আল আহলি। আর স্পট কিকে গোল করে দলকে দ্বিতীয় গোলটি এনে দেন মাহরেজ। তবে গোল করার আনন্দ খুব একটা উপভোগ করতে পারেনি দলটি।

মাহরেজ পেনাল্টি থেকে গোল করার ২ মিনিট পরই নিজের দ্বিতীয় এবং দলের চতুর্থ গোলটি করেন রোনালদো। ফলে ব্যবধান হয় ৪-২ গোলের। এরপর দুই দলই লড়ে গেছে গোলের দেখা পেতে। ৮৭ মিনিটে আরও একটি গোলের দেখাও প্ব্য্বছিল আল আহলি। তবে শেষ পর্যন্ত তা শুধু পরাজয়ের ব্যবধানই কমেছে।

৪-৩ গোলের এ জয়ে ৭ ম্যাচে আল নাসেরের পয়েন্ট এখন ১৫, টেবিলে তাদের অবস্থান ৫ নম্বরে। আর লিগে এখনো পর্যন্ত ৫ ম্যাচে ৯ গোল করে রীতিমত উড়ছেন রোনালদো।

শেয়ার করুন: