September 17, 2024
আন্তর্জাতিক

রাশিয়ার ২৭ ড্রোন ধ্বংস করেছে ইউক্রেন

রাশিয়ার ২৭ ড্রোন ধ্বংস করেছে ইউক্রেন। এ বিষয়ে ইউক্রেনীয় বিমান বাহিনী তাদের টেলিগ্রাম মেসেজিং অ্যাপে বলেছে, ইউক্রেনের ভূখণ্ডে হামলা চালাতে এসেছিল ৩০টি রুশ ড্রোন, তাদের মধ্যে ২৭টিকে ভূপাতিত করা হয়েছে। এছাড়া একটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ধ্বংস করেছে তারা।

ইউক্রেন জানিয়েছে, ইরানের তৈরি শাহেদ ড্রোনগুলো ইউক্রেনের দক্ষিণ, মধ্য এবং পশ্চিমাঞ্চলে ধ্বংস করা হয়েছিল। এছাড়া যে রুশ ক্ষেপণাস্ত্রটি মধ্য ইউক্রেনের ক্রিভি রিহের দিকে নিক্ষেপ করা হয়েছিল, সেটিও ধ্বংস করা হয়েছে।

আরও পড়ুন: পুতিন ঘনিষ্ঠ রমজান কাদিরভ গুরুতর অসুস্থ!

ইউক্রেনীয় বিমান বাহিনী তাদের টেলিগ্রাম মেসেজিং অ্যাপে বলেছে, রুশ অধিকৃত ক্রিমিয়া অঞ্চল থেকে ৩০টি ড্রোন ও একটি ইস্কান্দার-এম ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়ে ইউক্রেনের দক্ষিণে হামলা করা হয়েছে।

তারা জানিয়েছে, এরপর পাল্টা পদক্ষেপ নেয় ইউক্রেনের বিমান বিধ্বংসী প্রতিরক্ষা ব্যবস্থা। এর ফলে ২৭টি রুশ ড্রোন ধ্বংস হয়। এছাড়া রাশিয়ার একটি গোয়েন্দা ড্রোন ভূপাতিত করা হয়েছিল।

আলাদাভাবে ইউক্রেনের সশস্ত্র বাহিনীর জেনারেল স্টাফ জানিয়েছেন, ইউক্রেনীয় বিমান বাহিনী রাশিয়ার সৈন্য, অস্ত্র এবং সামরিক সরঞ্জামের ওপর ৯টি বিমান হামলা চালিয়েছে।

তিনি আরও জানান, রাশিয়ানরা গতকাল ২২ ক্ষেপণাস্ত্র, ৫৫টি রকেট ও ৫৭টি বিমান হামলা করেছে। রুশ সেনারা ইউক্রেনীয় সেনাদের অবস্থান এবং বিভিন্ন বসতিতে এসব হামলা চালিয়েছে।

সূত্র : আল-জাজিরা, আল-আরাবিয়া নিউজ

শেয়ার করুন: