September 20, 2024
খেলাধুলা

যখন ভালো খেলি, তখন সবারই প্রত্যাশা বাড়ে: মিরাজ

পাকিস্তানকে তাদের মাটিতে নাস্তানাবুদ করার পর এবার বাংলাদেশের মিশন ভারত সিরিজ। বাবর আজমদের বিপক্ষে দুই টেস্ট জয় এই সিরিজ নিয়ে প্রত্যাশা বাড়িয়ে দিয়েছে কয়েকগুণ। অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজই এমন মন্তব্য করছেন।

‘আমরা যখন ভালো খেলি, তখন সবারই প্রত্যাশা বাড়ে। আমাদের ভালো খেলাটা গুরুত্বপূর্ণ। যদি তা করতে পারি আমরা নিজেদেরও প্রত্যাশা পূরণ করতে পারব’-মিরপুর শের-ই-বাংলায় সোমবার (০৯ সেপ্টম্বর) ভারত সিরিজের প্রত্যাশা নিয়ে এ কথা বলেন মিরাজ।

১৫ সেপ্টেম্বর ভারতের উদ্দেশ্যে উড়াল দেবে বাংলাদেশ। ১৯ তারিখ চেন্নাইয়ে টেস্ট দিয়ে শুরু হবে সিরিজ। দ্বিতীয় ও শেষ টেস্ট হবে ২৭ সেপ্টম্বর থেকে কানপুরে। এরপর ৬, ৯ ও ১২ অক্টোবর হবে টি-টোয়েন্টি সিরিজ।

মিরাজ মনে করেন ভারতের বিপক্ষে সিরিজটি হবে চ্যালেঞ্জিং, ‘প্রত্যেকটা সিরিজই চ্যালেঞ্জিং। আমরা যেহেতু পাকিস্তান সিরিজটা ভালো করেছি, এই সিরিজের সঙ্গে খুব বেশি গ্যাপ নেই। পারফর্ম করছি, সবাই ভালো ফর্মে আছে। সবাই যদি ভারতেও ভালো ফর্মে থাকে, তাহলে অবশ্যই ভালো কিছু আশা করা যাবে।’

‘দেখুন, টেস্ট ক্রিকেটে সবসময়ই চ্যালেঞ্জ থাকে। প্রত্যেক সেশন, প্রত্যেক বল, সবটাই চ্যালেঞ্জ। ব্যাটসম্যান, বোলার, সবার জন্য। ভারত অবশ্যই ভালো দল। ওদের বোলাররা অনেক ভালো। ব্যাটসম্যানরাও অনেক ভালো। ওদের যে উইকেটটা থাকে…সেখানে আমরা আগে খেলেছি। আমাদের অভিজ্ঞতা আছে উইকেটের আচরণ সম্পর্কে। আমার মনে হয় সেখানে উইকেট অনেক ভালো থাকবে। আমরা যেভাবে খেলছি, সেভাবে যদি থাকি, ফলাফল চিন্তা না করে যদি পারফর্ম করার চিন্তা করি, তাহলে ভালো ফল আসবে’- আরও যোগ করেন মিরাজ।

বাংলাদেশ সবশেষ ভারত সফর করে ২০১৯ সালে। সেবার ব্যাটে-বলে কোনোভাবেই লড়তে পারেনি। এবার প্রেক্ষাপট কিছুটা ভিন্ন। বাংলাদেশ সবশেষ ৮ টেস্টে ৫ টিতে জয় পেয়েছে। পাকিস্তানসহ হারিয়েছে নিউ জিল্যান্ডের মতো দলকে।

মিরাজ বলেন, ‘চ্যালেঞ্জ তো অবশ্যই থাকবে। ভারতের মাটিতে আমরা এর আগেও টেস্ট খেলেছি। আমাদের বিগত পারফরম্যান্স ভালো ছিল না। আমরা এবার একটা প্রত্যাশা নিয়ে যাচ্ছি। আশা করছি ওদের যে প্রত্যাশা আছে, সেটা আমরা উপভোগ করার চেষ্টা করব। যখন আমরা ওদের সঙ্গে লড়াই করতে পারব, তখন আমাদের ভালো করার সুযোগ থাকবে। আমাদের চেষ্টা থাকবে যেন ওদের সঙ্গে ফাইট দিতে পারি।’

শেয়ার করুন: