September 20, 2024
খেলাধুলা

মুশফিক-মুমিনুলদের অনুশীলন শুরুর সময় জানাল বিসিবি

শেখ হাসিনার পদত্যাগের পর গতকাল (সোমবার) থেকে ক্রিকেটাঙ্গনে ঘুরছে নানা প্রশ্ন। বোর্ড সভাপতি ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপনসহ ক্রিকেটে সম্পৃক্ত আওয়ামী লীগের অন্যদের বিষয়ে কী সিদ্ধান্ত হতে যাচ্ছে সেটা নিয়েও আলোচনা চলছে। এদিকে, গ্লোবাল টি-টোয়েন্টি খেলতে সাকিব আল হাসান এখন কানাডায়। সেখান থেকেই পাকিস্তান সফরে বাংলাদেশ দলের সঙ্গে যোগ দেওয়ার কথাও রয়েছে তার।

সব ঠিক থাকলে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী ১৭ আগস্ট বাংলাদেশ দল পাকিস্তানে যাবে। একইসঙ্গে বর্তমান পরিস্থিতি বিবেচনায় দুই দিনের জন্য পিছিয়ে গেছে বাংলাদেশ ‘এ’ দলের পাকিস্তান সফর। তবে আগামীকাল (বুধবার) সকালে ‘এ’ দলের রিপোর্টিংয়ের সময় নির্ধারণ করেছে বিসিবি। আজ (মঙ্গলবার) রাতে এক বিবৃতিতে এ কথা জানিয়েছেন বিসিবি।

এর আগে গতকাল বিসিবি জানিয়েছিল, ‘অনিবার্য কারণবশত সফরটি অন্তত ৪৮ ঘণ্টার জন্য পিছিয়ে দেওয়া হয়েছে। এ নিয়ে পিসিবির সঙ্গে বিসিবির যোগাযোগ অব্যাহত আছে।’ এর আগে শিক্ষার্থীদের বৈষম্যবিরোধী আন্দোলনকে কেন্দ্র করে দেশজুড়ে অস্থিরতা শুরুর কারণে টানা তিনদিন অনুশীলন স্থগিত করা হয়।

প্রসঙ্গত, আগামী ১৭ আগস্ট পাকিস্তানের উদ্দেশে উড়াল দেওয়ার কথা রয়েছে শান্ত-সাকিবদের। এরপর ২১-২৫ আগস্ট রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট এবং ৩০ আগস্ট-৩ সেপ্টেম্বর করাচিতে দ্বিতীয় টেস্ট হওয়ার কথা রয়েছে। দুই ম্যাচের এই টেস্ট সিরিজ শুরুর আগে ইসলামাবাদে দুটি চারদিনের ম্যাচ এবং তিনটি ৫০ ওভারের ম্যাচ খেলতে যাবে বাংলাদেশ ‘এ’ দল। সেই দলের সঙ্গে মুশফিকুর রহিম এবং মুমিনুল হকদের মতো অভিজ্ঞ কয়েকজন ক্রিকেটারও যাওয়ার কথা রয়েছে।

শেয়ার করুন: