September 19, 2024
খেলাধুলা

মাশরাফি ভাইকে বিশ্বকাপে অধিনায়ক করলে মানুষ খুশি হবে: সাকিব

আইসিসি ওয়ানডে বিশ্বকাপ-২০২৩ এ অংশ নিতে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল নিয়ে সাকিব আল হাসান ভারতের উদ্দেশে দেশ ছেড়েছেন গতকাল। ইতিমধ্যে টাইগাররা পৌঁছে গেছে দেশটিতে। তবে দেশ ছাড়ার আগে দেশের একটি টেলিভিশন চ্যানেলে গত কয়েকদিনের ঘটনাপ্রবাহ সহ যাবতীয় আরও কিছু বিষয় নিয়ে সাক্ষাৎকার দিয়েছেন সাকিব।

বিশ্বকাপে বাংলাদেশ দলে নেই তামিম ইকবাল। সাকিবের কালকের সাক্ষাৎকারের বড় একটি অংশ জুড়ে ছিল এই প্রসঙ্গ। অনেকেই ধারণা করে থাকেন, তামিমের দল থেকে বাদ পড়ার পেছনে বড় ভূমিকা রেখেছেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। কাল বিশ্বসেরা অলরাউন্ডারকেও প্রশ্ন করা হয়েছিল এ বিষয় নিয়ে।

এ প্রসঙ্গে সাকিব বলেন, ‘আমি ব্যক্তিগতভাবে কখনোই মনে করিনা বা আমার ধারণা কেউই করেনা যে, বিশ্বকাপের এক সিরিজ আগে, কিংবা এশিয়া কাপ বা ওয়ার্ল্ড কাপের আগে হঠাত করে অধিনায়ক বদল হবে। এটা কখনোই হত না তামিম নিজে ঘোষণা না দিলে। এটা হলে দেড় বছর আগেই হত।’

এদিকে বিভিন্ন গণমাধ্যমেও প্রধান কোচ হাথুরুকে নিয়ে আছে নানান রকম অভিযোগ। তিনি দ্বিতীয় মেয়াদে দলের দায়িত্ব নেয়ার পর থেকেই বাংলাদেশ দল খারাপ করছে, দলের সার্বিক অবস্থার জন্যও তিনিই দায়ী বলেও অভিযোগ আছে বিভিন্ন মহলে। এ ব্যাপারেও জানতে চাওয়া হয়েছিল সাকিবের মতামত।

এ বিষয়ে সাকিব বলেন, ‘আমরা আসলে পরিবর্তনটা পছন্দ করি না। একটা জায়গায় আমরা পরিবর্তন চাই সেটা হলো পলিটিক্স , যেখানে আমি মনে করি খুব বেশি পরিবর্তনের দরকার নেই। আমি নিশ্চিত এখনো যদি বলি মাশরাফি ভাইকে অধিনায়ক হিসেবে ২৩ এর বিশ্বকাপ খেলালে ভালো হতো; সবাই খুশি হয়ে যেত। আমি সাইকোলজিটা (সাধারণ মানুষের) বুঝতে পারি। তারা খুবই সহজ-সরল। এ কারণে তারা আসলে এভাবে চিন্তা করে যে, মাশরাফি ভাই যদি এখনো খেলোয়াড় কিংবা অধিনায়ক হিসেবে আসে বা দলের অংশ হয়, সবকিছু অন্যরকম হয়ে যাবে।

শেয়ার করুন: