September 17, 2024
আঞ্চলিকলেটেস্ট

মাদারীপুরে সদর হাসপাতালে শিশু ওয়ার্ডে আগুন

মাদারীপুর জেলা সদর হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ক্ষয়ক্ষতি না হলেও আতঙ্ক ছড়িয়ে পড়ে রোগী ও তাদের স্বজনদের মধ্যে। সোমবার (৩ সেপ্টেম্বর) ভোর রাতে ২৫০ শয্যা সদর হাসপাতালের পঞ্চম তলার শিশু ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

জানা যায়, হঠাৎ করে হাসপাতালের পঞ্চম তলার শিশু ওয়ার্ডের বি-৫ শয্যায় ধোঁয়া উঠতে দেখা যায়। ধোঁয়া দেখে অন্য শয্যার রোগীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়লে তারা সবাই দ্রুত হাসপাতালের নিচে চলে আসে। এ সময় হাসপাতালে থাকা অগ্নিনির্বাপক যন্ত্র দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। পরে ফায়ার সার্ভিস খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে।

এ ঘটনায় ভয় আর আতঙ্কে শিশু ওয়ার্ডের রোগী ও তাদের স্বজনরা প্রায় আধা ঘণ্টা হাসপাতালের নিচে দাঁড়িয়ে থাকে। পরে পরিস্থিতি স্বাভাবিক হলে হাসপাতাল কর্তৃপক্ষ সবাইকে আশ্বস্ত করলে শয্যায় ফিরে যায় রোগীরা।

মাদারীপুর ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা নূর মোহাম্মদ বলেন, আমরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যাই। তবে এর আগেই আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। তবে এ ঘটনায় তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে চার্জার ফ্যানের ব্যাটারি ব্লাস্ট হয়ে এ আগুন লাগার ঘটনা ঘটে।

জানতে চাইলে মাদারীপুর সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা নূরুল ইসলাম বলেন, ভোর রাতের দিকে শিশু ওয়ার্ডের রোগীর টেবিল ফ্যানটি বাস্ট হয়ে আগুন লেগে যায়। এতে শয্যা আর মশারিতে আগুন ছড়িয়ে পড়ে। পরে হাসপাতালে থাকা দুটি অগ্নিনির্বাপক যন্ত্র দিয়ে আগুন নিয়ন্ত্রণ করা হয়। এ ঘটনায় রোগী ও তাদের স্বজনদের মধ্যে সাময়িকভাবে আতঙ্ক ছড়িয়ে পড়লে তারা হাসপাতালের নিচে চলে আসে। পরে পরিস্থিতি স্বাভাবিক হলে তাদের আবার শয্যায় উঠিয়ে দেওয়া হয়।

মাদারীপুর জেলা সিভিল সার্জন ডা. মুনীর আহমদ খান বলেন, শয্যায় সিলিং ফ্যান থাকার পরেও এক রোগীর স্বজন টেবিল ফ্যান চালাচ্ছিল। সেই টেবিল ফ্যান থেকে মশারিতে আগুন লেগে যায়। পরে অবশ্য দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এ ঘটনায় কোনো রোগী ক্ষতিগ্রস্ত হয়নি। শুধু মশারি আর বিছানার একটি অংশ আগুনে পুড়ে যায়।

মাদারীপুর প্রতিনিধি

শেয়ার করুন: