September 19, 2024
জাতীয়লেটেস্টশীর্ষ সংবাদ

ভারত অমানবিকতার পরিচয় দিয়েছে: তথ‌্য উপ‌দেষ্টা

অন্তর্বর্তীকালীন সরকারের তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলাম ব‌লে‌ছেন, উজানের পানি বাংলাদেশে ধেয়ে এসে বন্যা পরিস্থিতির সৃষ্টি করেছে। কোনো ধরনের আগাম সতর্কতা ও প্রস্তুতি নেওয়ার সুযোগ না দিয়েই বাঁধ খুলে দেওয়া হয়েছে। এর মাধ্যমে ভারত অমানবিকতার পরিচয় দিয়েছে এবং বাংলাদেশের সঙ্গে অসহযোগিতা করছে।

বৃহস্পতিবার (২২ আগস্ট) অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা পরিষদের বৈঠক শেষে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনার সামনে প্রেস ব্রিফিংয়ে তি‌নি এসব কথা বলেন।

প্রেস ব্রিফিংয়ে বিভিন্ন বিষয় নিয়ে আরও কথা বলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন এবং পানিসম্পদ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান এবং যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

নাহিদ ইসলাম বলেন, আমরা আশা করব, দ্রুততম সময়ের মধ্যে ভারত বাংলাদেশের জনগণবিরোধী এ ধরনের নীতি থেকে সরে আসবে। ভারতের এ নীতি বিষয়ে বাংলাদেশের শিক্ষার্থী ও জনগণ ক্ষুব্ধ।

তিনি বলেন, বাংলাদেশ ও ভারতের জনগণকে কীভাবে একত্রে এ ধরনের প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষা করা যায়, সে বিষয়ে সুষ্ঠু সমাধানের পথ বের করতে হবে। বাংলাদেশের জনগণ দীর্ঘদিন ধরে পানির ন্যায্য হিস্যার জন্য আন্দোলন করছে, কথা বলে আসছে। বাংলাদেশ-ভারতের সম্পর্কের ভেতর কোনো টানাপোড়েন যেন না রাখা হয় এবং ন্যায্যতার ভিত্তিতে যেন দুই দেশের রাষ্ট্রীয় সম্পর্ক প্রতিস্থাপন করা হয়।

ফেনী, কুমিল্লা, নোয়াখালী, ব্রাহ্মণবাড়িয়া, চট্টগ্রাম, খাগড়াছড়ি, মৌলভীবাজার ও হবিগঞ্জ—দেশের এই আট জেলায় বন্যা পরিস্থিতির চরম অবনতি হয়েছে।

এদি‌কে, তথ‌্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আশরোফা ইমদাদ স্বাক্ষরিত এক বিজ্ঞ‌প্তি‌তে ফেনীর বন্যা পরিস্থিতির পরিপ্রেক্ষিতে সর্বসাধারণ‌কে প্রয়োজনে স‌রকা‌রি কর্মকর্তাদের যোগাযোগ কর‌তে বলা হ‌য়ে‌ছে। তারা হ‌লেন—তানভীর আহমেদ, এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট, ফেনী 01713187304, লেফটেন্যান্ট কমান্ডার সাইফুল (নৌবাহিনী) 01769754103 ও মেজর ফাহিম (সেনাবাহিনী) 01769333192

শেয়ার করুন: