September 20, 2024
জাতীয়লেটেস্ট

ভারতে পাচারের সময় ৮৯৫ কেজি ইলিশ জব্দ

কুমিল্লার বুড়িচং এবং সুনামগঞ্জের দোয়ারাবাজার সীমান্ত দিয়ে ভারতে পাচারের সময় ৮৯৫ কেজি ইলিশ মাছ জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বুধবার (১১ সেপ্টেম্বর) বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরীফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বুধবার দুপুরে বিজিবির সুলতানপুর ব্যাটালিয়নের (৬০ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল এ এম জাবের বিন জব্বার সিভিল সোর্সের মাধ্যমে জানতে পারেন, কুমিল্লার বুড়িচং উপজেলার সীমান্তবর্তী আনন্দপুর এলাকা দিয়ে ভারতে পাচারের জন্য ইলিশের একটি চালান পাহাড়ের টিলায় জঙ্গলের মধ্যে লুকিয়ে রাখা হয়েছে।

সোর্স আরও জানায়, ইলিশের চালানটি রাতেই ভারতে পাচার হবে। এই খবরে ব্যাটালিয়নের খারেরা বিওপির হাবিলদার মো. মাসুদুর রহমানের নেতৃত্বে বিজিবির একটি বিশেষ দল দুপুর দেড়টায় উত্তর আনন্দপুর পাহাড়ের টিলায় তল্লাশি অভিযান পরিচালনা করে। তল্লাশি চালিয়ে ৩১টি ককশিটের বাক্স ভর্তি ৬২০ কেজি ইলিশ মাছ জব্দ করে। যেগুলোর বাজারমূল্য ৯ লাখ ৯২ হাজার টাকা।

একইদিন সকালে বিজিবির সিলেট ব্যাটালিয়নের (৪৮ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল মো. হাফিজুর রহমান গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারেন, সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার সীমান্ত দিয়ে ইলিশের একটি চালান ভারতে পাচার হচ্ছে। এই খবরে বাংলাবাজার বিওপির সুবেদার আবুল বাশারের নেতৃত্বে বিজিবির একটি দল সীমান্তবর্তী ঘিলাতলী নামক স্থানে অভিযান চালায়। বিজিবির উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা সীমান্ত এলাকায় ইলিশ মাছ ফেলে পালিয়ে যায়। বিজিবি সদস্যরা মাছগুলো জব্দ করে। জব্দকৃত ইলিশের ওজন ২৭৫ কেজি। যেগুলোর বাজারমূল্য প্রায় সাড়ে ৫ লাখ টাকা।

শেয়ার করুন: