September 8, 2024
খেলাধুলা

ভারতের জার্সি গায়ে কোহলিকে বিশ্বকাপজয়ী জার্মান ফুটবলারের শুভেচ্ছা

ঘরের মাটিতে বিশ্বকাপে রীতিমত উড়ছে ভারত। সবার আগে সেমিফাইনাল নিশ্চিত করা রোহিত শর্মার দল শেষ পর্যন্ত প্রাথমিক পর্ব শেষ করেছে অপরাজিত হিসেবেই। ৯ ম্যাচের সবকটিতেই জিতে তুঙ্গে থাকা জয়ের আত্মবিশ্বাস নিয়েই আগামীকাল সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে স্বাগতিকরা। শেষ চারের এ লড়াইয়ের আগে ভারতীয় ক্রিকেটারদের শুভকামনা জানিয়েছেন ফুটবল বিশ্বকাপজয়ী জার্মান ফুটবলার থমাস মুলার।

২০১৪ বিশ্বকাপ ফুটবলে জার্মান দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন মুলার। জাতীয় দল ছাড়াও ক্লাব ক্যারিয়ারে বিস্তর সাফল্য পেয়েছেন এই ফুটবলার। জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখের হয়েছেন জিতেছেন অসংখ্য শিরোপা। তবে ইউরোপের দেশটিতে ক্রিকেট তেমন জনপ্রিয় খেলা নয়। তবুও ঘরের মাটিতে বিশ্বকাপ জয়ে যখন লড়াই করছে ভারত, তখন কোহলি-রোহিতদের শুভকামনা জানাতে ভুলেননি মুলার।

মুলারের কাছে ভারতীয় ক্রিকেট দলের একটি জার্সি উপহার হিসেবে পাঠিয়েছে ভারত। আর এই জার্সি নিয়েই একটি ভিডিও প্রকাশ করেছেন মুলার। ভিডিওতে দেখা যায়, জার্সি পেয়ে দারুণ উচ্ছ্বসিত তিনি। সেই জার্সি খুলে আনন্দের সাথেই গায়ে জড়ান তিনি, এরপর বিশ্বকাপ উপলক্ষে শুভেচ্ছা জানান তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করা এই ভিডিওর ক্যাপশনে মুলার লিখেছেন, ‘এটা দেখো বিরাট কোহলি। জার্সিটির জন্য ভার‍তীয় ক্রিকেট দলকে অনেক ধন্যবাদ। ক্রিকেট বিশ্বকাপের জন্য অনেক শুভকামনা।’

ফুটবল আর ক্রিকেটের এই মেলবন্ধনে অবশ্য কৃতিত্ব আছে বিশ্বখ্যাত ক্রীড়াসামগ্রী প্রস্তুতকারী প্রতিষ্ঠান অ্যাডিডাসের। ভারতীয় ক্রিকেট দলের অফিসিয়াল জার্সি স্পন্সর এই প্রতিষ্ঠানটি মুলারের ক্লাব বায়ার্নেরও স্পন্সর। সেই সূত্রেই ঘটেছে এমন ঘটনা।

শেয়ার করুন: