October 7, 2024
খেলাধুলা

বিশ্বকাপ বাছাইয়ে নামার আগে দুঃসংবাদ পেল ব্রাজিল

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে হ্যামিস্ট্রিংয়ের চোট পান আলিসন বেকার। ম্যাচের ১১ মিনিট বাকি থাকতে মাঠ ছেড়ে যেতে বাধ্য হন এই লিভারপুল গোলরক্ষক। তারই এই চোটে ব্রাজিলের আসন্ন বিশ্বকাপ বাছাইয়ের দুইটি ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন বেকার।  

এমনকি লিভারপুলের কোচ আর্না স্লটের শঙ্কা, অন্তত বেশ কয়েক সপ্তাহ পাওয়া যাবে না অভিজ্ঞ এই সেলেসাও গোলরক্ষককে। ফলে অলরেডেদের কয়েকটি ম্যাচে তাকে মাঠে বাইরে থাকতে হতে পারে। ক্রিস্টালের বিপক্ষে ১-০ গোলের জয়ে লিগের শীর্ষস্থান ধরে রাখে লিভারপুল। তবে তাদের জন্য দুর্ভাবনা হয়ে এসেছে ৩২ বছর বয়সী আলিসনের চোট।

লিভারপুল কোচ আলিসন বেকারের চোট নিয়ে বলেন, ‘সে যেভাবে মাঠ ছেড়ে গেছে, এভাবে বেরিয়ে যাওয়ার মানে হলো, স্বাভাবিকভাবেই ব্রাজিলের হয়ে সে খেলতে পারবে না এবং এরপর প্রথম ম্যাচেও (আন্তর্জাতিক বিরতির পর) তাকে আমরা পাওয়ার আশা করছি না। আমার ধারণা, বেশ কয়েক সপ্তাহ সময় লাগবে তার (মাঠে ফিরতে)।

তিনি আরও বলেন, ‘সে আমাদের এক নম্বর গোলকিপার, বিশ্বের সেরা গোলকিপার। সে চোট পেলে তাই তার জন্য ও দলের জন্য বড় ধাক্কা।’

এদিকে আগামী বৃহস্পতিবার বিশ্বকাপ বাছাইয়ে চিলির বিপক্ষে লড়বে ব্রাজিল, এর পাঁচ দিন পর খেলা পেরুর সঙ্গে। এই দুই ম্যাচের জন্য তার বিকল্প কাউকে দিতে হবে ব্রাজিলের কোচ দরিভাল জুনিয়রকে।

শেয়ার করুন: