September 19, 2024
খেলাধুলা

বিগ ব্যাশ লিগে দল পেলেন রিশাদ

বিগ ব্যাশ লিগে (বিবিএল) দল পেয়েছেন রিশাদ হোসেন। অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট প্রতিযোগিতাটিতে দ্বিতীয় বাংলাদেশি হিসেবে খেলতে যাবেন তিনি। বাংলাদেশি তরুণ এই লেগস্পিনারকে দলে ভিড়িয়েছে হোবার্ট হারিকেনস।

আজ রবিবার কেএফসি বিবিএল এবং ডব্লিউবিবিএল- এর ড্রাফট অনুষ্ঠিত হয় সিডনিতে। সেখানে চতুর্থ রাউন্ডে নাম ওঠে রিশাদের। এই লিগে খেলতে গিয়ে অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার রিকি পন্টিংয়ের সাহচর্য পাবেন রিশাদ। কারণ, অস্ট্রেলিয়ার তাসমানিয়া রাজ্যের দল হোবার্টের হেড অব স্ট্র্যাটেজির দায়িত্বে আছেন পন্টিং।

এর আগে বিগ ব্যাশ লিগে বাংলাদেশ থেকে খেলতে গেছেন কেবল সাকিব আল হাসান।

আফগানিস্তানের বিপক্ষে অভিষেক হওয়ার পর থেকে বিশ্ব ক্রিকেটের নজর কেড়েছেন রিশাদ। কুশলী বলে সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে চমক দেখিয়েছিলেন তিনি।

২৪টি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ২৯ উইকেট শিকার করেছেন রিশাদ। ইকোনমি ৭.৩৬। ডানহাতি এই লেগি টি-টোয়েন্টিতে বাংলাদেশের বোলিং আক্রমণের মূল অস্ত্র হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করার চেষ্টা করছেন।

আগামী ১৫ ডিসেম্বর শুরু বিগ ব্যাশের আসর চলবে ২৭ জানুয়ারি পর্যন্ত। একই সময় হওয়ার কথা বিপিএলও। এছাড়া নভেম্বরে বাংলাদেশ দলের ওয়েস্ট ইন্ডিজ সফরে যাওয়ার কথা। জাতীয় দল ও ঘরোয়া লিগের ব্যস্ততায় বিগ ব্যাশে খেলতে পারবেন কিনা রিশাদ, সেটি এখনো নিশ্চিত নয়।

শেয়ার করুন: