September 17, 2024
আঞ্চলিক

বিএনপির রোডমার্চের বহরে ‘কারাবন্দী খালেদা জিয়া’ সেজে নজর কাড়ছে শিশু কণ্যা

কেন্দ্রীয় কর্মসুচির ঘোষণা অনুযায়ী বিএনপি’র রোডমার্চের বহরে ‘কারাবন্দী খালেদা জিয়া’ সেজে নজর কাড়ছে ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলা বিএনপির নেতা হামিদুর রহমান হামিদ এর শিশু কণ্যা হুমায়ারা জান্নাত প্রার্থনা।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এই মুহূর্তে হাসপাতালে চিকিৎসাধীন একথা সবার জানা। তাই এই চিত্র অবিশ্বাস্য মনে হবে সবারই। কিন্তু বেগম খালেদা জিয়া স্ব-শরীরে না থাকলেও প্রতীকিভাবেই তাকে উপস্থিত রাখা হয়েছে এই রোডমার্চের বহরে।

বিএনপির খুলনামুখী রোডমার্চের বহরে হামিদ কণ্যা প্রতিকী ভাবে সেজেছেন কারাবন্দী দলের চেয়ারপরার্সন বেগম খালেদা জিয়া। বহরের একটি পিকআপ ভ্যানে ভ্রম্যমাণ কারাগারে বন্দী অবস্থায় রয়েছেন তিনি। সেই কারাগারে বসেই হাত তুলে নেতাকর্মীদের উৎসাহ দিচ্ছেন বেগম জিয়া সেজে।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সকালে ঝিনাইদহ থেকে খুলনামুখী রওনা হওয়া রোডমার্চের বহরে লোহার শিকের আদলে একটি কারাগার বানিয়ে সেখানে বেগম জিয়ার আবয়বে সাজিয়ে একজন নারীকে বসিয়ে রাখা হয়েছে। সেই প্রতীকি কারাগারের দেওয়ালে বেগম জিয়ার মুক্তির দাবিও লিখে রাখা হয়েছে। স্ব-শরীরে উপস্থিত না হলেও এই প্রতীকি খালেদা জিয়া বেশ উৎসাহ যোগাচ্ছে রোডমার্চে উপস্থিত নেতাকর্মীদের।

এর আগে সকাল ৯টায় ঝিনাইদহ বাসস্ট্যান্ডে রোড মার্চ পূর্ব সমাবেশ শুরু হয়। নানান সাংস্কৃতিক আয়োজনের মাধ্যমে রোড মার্চে উপস্থিত নেতাকর্মীদের মাতিয়ে রেখেছেন জাসাসের শিল্পীরা। রোডমার্চের বহরটি ঝিনাইদহ থেকে মাগুরা-যশোর হয়ে খুলনার উদ্দেশ্যে যাত্রা করেছে। এই রোডমার্চের নেতৃত্বে রয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

রোডমার্চ পূর্ব সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, আজকে দেশের যে অর্থনীতি অবস্থা ভালো না। রিজার্ভ শুন্যের কোটায়। জনগণের টাকা কোথায় গেলো, জনগণ জানতে চায়। এ অবস্থা চলতে পারে না দড়ি ধরে টান মারার সময় এসেছে, আপনারা সংগঠিত হন দড়ি ধরে টান মারবো এই হিরক রাজা আর থাকবে না।

সমাবেশে বিএনপি নেতারা বলেন, সারাদেশে বিএনপির তৃণমুলের নেতাকর্মীরা জেগে উঠেছে। এছাড়া দুর্নীতি লুটপাট, অর্থপাচার এবং দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারনে সাধারণ মানুষেরা আজ বিএনপির পাশে দাঁড়িয়েছে। আন্তর্জাতিক বিশ্বও আজ বলছে সুষ্ঠ নির্বাচনের জন্য। অবিলম্বে নিরপেক্ষ সরকারের কাছে দায়িত্ব দিয়ে সরকারকে পদত্যাগের আহ্বান জানান বিএনপি নেতারা।

উল্লেখ্য, অবৈধ সরাকারের পদত্যাগ ও সংসদ বিলুপ্ত, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া’র নিঃশর্ত মুক্তির লক্ষ্যে ১ দফা দাবী আদায়ে যুগপৎ আন্দোলনের কর্মসূচি হিসেবে খুলনা বিভাগিয় রোড মার্চ করছে বিএনপি।

শেয়ার করুন: