October 6, 2024
খেলাধুলা

বার্সার হয়ে খেলতে অবসর ভাঙলেন পোলিশ তারকা

নতুন কোচ হান্সি ফ্লিকের অধীনে চলতি মৌসুমের শুরি থেকেই দুর্দান্ত খেলছে বার্সেলোনা। তবে গত ২২ সেপ্টেম্বর ভিয়ারিয়ালের বিপক্ষে হাঁটুর গুরুতর চোটে পেয়ে বার্সেলোনাকে বিপদে ফেলেছেন গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগেন। অস্ত্রোপচারের কারণে চলতি মৌসুমে তার খেলা শেষ হয়েগেছে। তার অনুপস্থিতিতে গোলপোস্টের নিচে কাকে দাঁড় করাবে বার্সা, তা নিয়ে কপালে দুশ্চিন্তার ভাঁজ পড়েছিল।

এই সংকটের মধ্যে সাবেক জুভেন্টাস গোলরক্ষক উজচেখ শেসনিকে হাত বাড়ালেন বার্সা। আর তাতে কাতালানদের প্রস্তাব শুনে অবসর ভেঙে মাঠে ফেরার ইচ্ছা জানালেন পোল্যান্ড এই তারকা। শেজনির বার্সেলোনার যোগ দেওয়ার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে জানায় বার্সেলোনা।

জানা যায়, চলতি মৌসুমের শেষ পর্যন্ত মানে ২০২৫ সালের ‍জুন পর্যন্ত তাদের মধ্যে চুক্তি হয়েছে। নিয়ম অনুযায়ী ট্রান্সফার উইন্ডো বন্ধ থাকলেও লা লিগার শীর্ষ দল এমন কারও সঙ্গে চুক্তি করতে পারবে, যিনি বর্তমানে খেলছেন না। সেই শর্ত বিবেচনায় উজচেখ শেসনিকে দলে টানলো কাতালান জায়ান্টরা।

৩৪ বছর বয়সী শেসনি প্রায় ১৫ বছরের পেশাদার ক্যারিয়ারে স্পেনের ক্লাব ফুটবলে কখনও খেলেননি স্ট্যান্সনি। ২০০৯ সালে আর্সেনালে শুরু করেন তিনি ক্যারিয়ার। আর্সেনালের হয়ে দুটি এফএ কাপ ও একটি কমিউনিটি শিল্ড জিতেছেন তিনি। ধারে এক মৌসুম তিনি খেলেছেন ব্রেন্টফোর্ডে, দুই মৌসুমে রোমায়।

পরে ২০১৭ সালে যোগ দেন জুভেন্টাসে। তার ক্যারিয়ারের সেরা সময় কেটেছে এখানে। জুভেন্টাসের হয়ে হ্যাটট্রিক সেরি আ জয়ের পাশাপাশি জিতেছেন আরও পাঁচটি ট্রফি। লিগের সেরা গোলরক্ষকও হয়েছেন এখানেও। চুক্তির এক বছর বাকি থাকলেও পারস্পরিক সমঝোতায় গত মৌসুম শেষে তিনি জুভেন্টাস ছেড়ে যান।

পোল্যান্ডের হয়ে এবারের ইউরো খেলে গত মাসে তিনি বিদায় জানান পেশাদার ফুটবলকে। দেশের হয়ে তিনটি ইউরো ও দুটি বিশ্বকাপ খেলেছেন তিনি। তবে বার্সার সারাত অবসর ভেঙে আবার ফুটবলে ফিরেছেন তিনি।

 

শেয়ার করুন: