October 18, 2024
জাতীয়লেটেস্টশীর্ষ সংবাদ

বাইডেনের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনের ফাঁকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিয়েছেন নিউইয়র্কে অবস্থানরত প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নিউইয়র্কের মেট্রোপলিটন মিউজিয়াম অফ আর্টে স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যায় ওই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। ৭৮তম জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে অংশ নিতে নিউইয়র্কে আগত রাষ্ট্র ও সরকারপ্রধানদের সম্মানে মার্কিন প্রেসিডেন্ট ওই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন প্রধানমন্ত্রীর ব্যস্ত কর্মসূচি নিয়ে এক প্রেস ব্রিফিংয়ে সরকারপ্রধানের সংবর্ধনায় অংশ নেওয়ার কথা সাংবাদিকদের জানিয়েছেন।

পররাষ্ট্রমন্ত্রী জানান, সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর কন্যা এবং ক্লাইমেট ভালনারেবল ফোরামের (সিভিএফ) থিম্যাটিক অ্যাম্বাসেডর সায়মা ওয়াজেদ প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন। এছাড়া অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকারপ্রধানদের সঙ্গে কুশল বিনিময় করেন।

‘বিশ্বাসের পুনর্গঠন ও বিশ্বব্যাপী সংহতির পুনর্নির্মাণ: শান্তি, সমৃদ্ধির ২০২৩ এজেন্ডা ও এর টেকসই উন্নয়ন লক্ষ্যে ত্বরান্বিত পদক্ষেপ, সবার জন্য অগ্রগতি এবং স্থায়িত্ব’- এই প্রতিপাদ্য নিয়ে বিশ্বনেতারা জাতিসংঘের সাধারণ পরিষদের এবারের অধিবেশনে সমবেত হয়েছেন। প্রথম দিনে মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) পরিষদের উচ্চ পর্যায়ের সাধারণ বিতর্ক অনুষ্ঠিত হয়। বরাবরের মতো আগামী ২২ সেপ্টেম্বর অধিবেশনের সাধারণ বিতর্কে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।

শেয়ার করুন: