September 20, 2024
খেলাধুলা

বাংলাদেশ দলকে প্রধান উপদেষ্টার সংবর্ধনা, বললেন এ সাফল্য ঐতিহাসিক

পাকিস্তানের বিপক্ষে প্রথমবারের মতো তাদেরই মাঠে ২-০ ব্যবধানে টেস্ট সিরিজ জিতে ইতিহাস গড়েছে বাংলাদেশ। রাওয়ালপিন্ডিতে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে পাকিস্তানকে ৬ উইকেটে হারিয়ে হোয়াইটওয়াশ করেছেন নাজমুল হোসেন শান্তর দল। দারুণ এই সফর শেষে বাংলাদেশ দলকে অভিনন্দন জানিয়েছিলেন প্রধান উপদেষ্টা ড. ইউনূস। সেই সময়ই বলা হয়েছিল, পাকিস্তান থেকে ফিরলে বাংলাদেশ দলের ক্রিকেটারদের সংবর্ধনা দেবেন তিনি। বাংলাদেশ দল সেই সংবর্ধনা পেল আজ। 

বৃহস্পতিবার তেজগাঁওয়ে নিজের কার্যালয়ে বাংলাদেশ দলকে সংবর্ধনা দিয়েছেন ড. ইউনুস। সংবর্ধনা অনুষ্ঠানে ক্রিকেটারদের স্বাগত জানিয়ে প্রধান উপদেষ্টা পাকিস্তানে দলের সাফল্যকে  ‘ঐতিহাসিক’ আখ্যা দিয়ে বলেন, ‘পুরো জাতি তাদের এ অর্জনে গর্বিত।’

ক্রিকেটারদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘জয়ের পর আমি অধিনায়কের সঙ্গে কথা বলেছি। তবে সবাইকে ব্যক্তিগতভাবে অভিনন্দন জানাতে ও জাতির পক্ষ থেকে শুভেচ্ছা জানাতে আমি অধীর আগ্রহে অপেক্ষা করছিলাম।’

একটি জাতিকে ঐক্যবদ্ধ করার ক্ষেত্রে ক্রীড়ার শক্তির কথা স্মরণ করিয়ে দিয়ে প্রধান উপদেষ্টা সম্প্রতি প্যারিস অলিম্পিকে একজন উপদেষ্টা এবং রাষ্ট্রদূত হিসেবে তার অংশগ্রহণের কথা তুলে ধরেন। এসময় তিনি জানান, ২০২৬ সালে মিলানো কোর্তিনায় অনুষ্ঠেয় শীতকালীন অলিম্পিকেও একই ভূমিকায় অবতীর্ণ হতে ইতালি তাকে আমন্ত্রণ জানিয়েছে।

জাতীয় দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত প্রধান উপদেষ্টাকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘তার এসব কথা তাদের আরও সাফল্য অর্জনে উৎসাহিত করবে।’ তিনি আরও যোগ করেন, ‘এখানে এসে প্রতিটি খেলোয়াড়ই আনন্দিত। এটি আমাদের সত্যিই অনুপ্রাণিত করবে।’ শান্ত বলেন, পাকিস্তানে তাদের সাফল্যের পেছেন খেলোয়াড় ও কোচিং স্টাফের কঠোর পরিশ্রম মূল ভূমিকা পালন করেছে।

এদিকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজিব ভূঁইয়া এ সময় কঠিন সময়ে সাফল্য এনে দেওয়ার জন্য ক্রিকেটারদের প্রশংসা করেন। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি ফারুক আহমেদ, পরিচালক নাজমুল আবেদিন ফাহিম, প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী প্রমুখ।

শেয়ার করুন: