September 29, 2024
খেলাধুলা

বাংলাদেশ-আফগানিস্তান সিরিজের সূচি প্রকাশ

আগামী নভেম্বর ও ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ। দীর্ঘ ওই সফরে যাওয়ার পথে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলার পরিকল্পনা রয়েছে টাইগারদের। সেই সিরিজের জন্য সূচি প্রকাশ করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

আজ এসিবির প্রকাশিত সূচি অনুযায়ী  আগামী ৬ নভেম্বর শুরু হয়ে ১১ নভেম্বর পর্যন্ত চলবে এই সিরিজ। প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে ৬ নভেম্বর। সিরিজের দ্বিতীয় ও তৃতীয় একদিনের ম্যাচ মাঠে গড়াবে যথাক্রমে ৯ ও ১১ নভেম্বর। সবগুলো ম্যচই অনুষ্ঠিত হবে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরপরই অনুষ্ঠিত হবার কথা ছিলো এই সিরিজের। তবে ব্যস্ত সূচির কারণে সেটি আর সম্ভব হয়নি। যার ফলে তার পিছিয়ে নেওয়া হলো নভেম্বর মাসে।

আফগানদের বিপক্ষে সিরিজ শেষে ক্যারিবীয়দের বিপক্ষে ম্যাচ খেলতে উড়াল দেবে টাইগাররা। বাংলাদেশের তিন ফরম্যাটের পূর্ণাঙ্গ সিরিজ শুরু হবে ২২ নভেম্বর, টেস্ট দিয়ে। প্রথম টেস্ট অ্যান্টিগায় এবং ৩০ নভেম্বর দ্বিতীয় টেস্ট জ্যামাইকায় শুরু হবে।

এরপর সেন্ট কিটসে দুই দল ৮, ১০ ও ১২ ডিসেম্বর খেলবে ওয়ানডে সিরিজ। দুইদিন বিরতি দিয়ে সেন্ট ভিনসেন্টে ১৫, ১৭ ও ১৯ ডিসেম্বর বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে।

শেয়ার করুন: