September 19, 2024
জাতীয়লেটেস্টশীর্ষ সংবাদ

বন্যায় ক্ষতিগ্রস্ত বাড়ি সংস্কার করবে সরকার : ফারুক-ই-আজম

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা ফারুক-ই-আজম বলেছেন, বন্যায় ক্ষতিগ্রস্ত ঘর-বাড়ির নিবন্ধন করা হবে। এরপর প্রয়োজন অনুযায়ী সেসব ঘর-বাড়ি সরকার সংস্কার করবে। বন্যার্তদের পুনর্বাসনও করা হবে।

আজ (শনিবার) চট্টগ্রামের হাটহাজারীর ফরহাদাবাদে হালদা পাড়ে বন্যাদুর্গতদের দেখতে গিয়ে তিনি এসব কথা বলেন। হালদা পাড়ের কয়েকটি ক্ষতিগ্রস্ত ঘর পরিদর্শন করেন এবং ভুক্তভোগীদের সঙ্গে কথাও বলেন তিনি।

তাদের উদ্দেশে ফারুক-ই-আজম বলেন, কী রকম ক্ষতি হয়েছে তা দেখতে এসেছি। কোনো সমস্যা নেই, চিন্তার কারণ নেই। সব যথাযথ তালিকা হবে। সরকার ঘরগুলো করে দেবে।

পরে তিনি ফটিকছড়ির পূর্ব সুয়াবিল এলাকায় হালদার ক্ষতিগ্রস্ত বাঁধ দেখতে যান। সেখানে তিনি ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর সঙ্গে কথা বলেন।

বাঁধ পরিদর্শনকালে চট্টগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীকে উদ্দেশ করে উপদেষ্টা ফারুক-ই-আজম বলেন, হালদার পাড়ের যে বাঁধ নির্মাণ সেটি যেন টেকসই হয়। টাকা যদি খরচ হয় সেটা যেন কাজে লাগে। এমনভাবে কাজ করবেন মানুষের যেন উপকারে আসে। জনজীবনের যেন ক্ষতি না হয়।

এ সময় চট্টগ্রাম বিভাগীয় কমিশনার তোফায়েল ইসলাম, ফটিকছিড় ও হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীসহ অন্যান্য কর্মকর্তারা সঙ্গে ছিলেন।
শেয়ার করুন: