September 19, 2024
আন্তর্জাতিক

বড় রাজনৈতিক চ্যালেঞ্জের সামনে শ্রীলঙ্কার প্রেসিডেন্ট

নিজেদের ইতিহাসের সবচেয়ে ভয়াবহ অর্থনৈতিক সংকটের জের পুরোপুরি কেটে যাওয়ার আগেই প্রেসিডেন্ট নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে শ্রীলঙ্কা; আর এর মধ্যেই বড় ধরনের রাজনৈতিক চ্যালেঞ্জের মুখে পড়েছেন দেশটির প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে।

নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী, আগামী ২১ সেপ্টেম্বর প্রেসিডেন্ট নির্বাচনের ভোটগ্রহণ হবে। এ নির্বাচনে প্রেসিডেন্ট বিক্রমাসিংহেও প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন। তবে যে রাজনৈতিক দলের সমর্থনের ওপর ভর দিয়ে ক্ষমতায় রয়েছেন বিক্রমাসিংহে, সেই শ্রীলঙ্কা পদুজানা পেরামুনা (এসএলপিপি) আসন্ন নির্বাচনে তাকে সমর্থন দিতে অস্বীকার করেছে।

এসএলপিপির মহাসচিব সালাগা কারিয়াওয়াসাম সোমবার দলের সর্বোচ্চ ফোরাম পলিটব্যুরো কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করে বলেছেন, “পলিটব্যুরো কমিটি সিদ্ধান্ত নিয়েছে যে আসন্ন নির্বাচনে এসএলপিপি নিজেদের প্রার্থী দাঁড় করাবে। আগামী কয়েক দিনের মধ্যেই সেই প্রার্থীর নাম ঘোষণা করা হবে।”

সালাগা কারিয়াওয়াসাম দলের অবস্থান স্পষ্ট করার পর এ ইস্যুতে রনিল বিক্রমাসিংহের প্রতিক্রিয়া জানার চেষ্টা করেছিলেন সাংবাদিকরা, তবে তিনি কোনো প্রতিক্রিয়া জানাননি।

শেয়ার করুন: