October 23, 2024
জাতীয়লেটেস্টশীর্ষ সংবাদ

বঙ্গভবনের সামনে থেকে সরলেন আন্দোলনকারীরা, কঠোর কর্মসূচির হুঁশিয়ারি

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগের দাবিতে বঙ্গভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করে আসছিল ‘রক্তিম জুলাই ২৪’, যা ছাত্র জনতার আন্দোলনে আহত ও নিহতদের নিয়ে গঠিত একটি নতুন সংগঠন। তবে কেন্দ্রীয় সমন্বয়কদের অনুরোধে সংগঠনটি তাদের কর্মসূচি স্থগিত করার ঘোষণা দিয়েছে। আগামীকাল সকাল পর্যন্ত এ কর্মসূচি স্থগিত থাকবে। তবে রাষ্ট্রপতি পদত্যাগ না করলে তারা সমাবেশ করে আন্দোলনকে জোরালো করার পরিকল্পনা করেছে।

মঙ্গলবার (২২ অক্টোবর) রাত পৌনে ৮টার দিকে সংগঠনটির কর্মী সালমান হোসেন গণমাধ্যম কর্মীদের সামনে এ ঘোষণা দেন। তিনি বলেন, “আমরা এখানে অবস্থান নেওয়ার পর বিকেলে রাষ্ট্রপতির কাছে একটি স্মারকলিপি পাঠাই। আমরা জানতে চাই, তিনি কেন পদত্যাগ করছেন না এবং কেন আমাদের এভাবে কষ্ট দিচ্ছেন। তিন ঘণ্টা পরেও তার কাছ থেকে কোন জবাব পাইনি।”

সালমান আরও জানান, তাদের দাবি আদায় না হলে তারা সমাবেশ করে রাষ্ট্রপতির পদত্যাগের আন্দোলন জোরালো করবেন।

সংগঠনটির আহবায়ক এমদাদুল বাবু বলেন, “আমরা নতুন সংগঠন, তবে কাজ শুরু করে দিয়েছি। আমরা সম্প্রতি মন্ত্রণালয়ে গিয়েছিলাম এবং সেখানে আমাদের বড় ভাই নাহিদ ভাইয়ের সঙ্গে কথা হয়েছে। তারা মৌন সম্মতি দিয়েছেন এবং আমরা ক্লিয়ারেন্স নিয়েছি।”

তিনি অভিযোগ করেন, “রাষ্ট্রপতি খুনি হাসিনার দোসর। তিনি দুই মাস আগে যা বলেছিলেন, এখন আরেক কথা বলছেন। এর মানে তিনি দ্বিচারিতা করছেন। আমরা একজন মুজিব সেনাকে রাষ্ট্রপতি হিসেবে চাই না।”

এমদাদ বলেন, “আমাদের আন্দোলনের বড় ভাইরা আমাদের আগামীকাল সকাল পর্যন্ত অবস্থান কর্মসূচি স্থগিত করার জন্য অনুরোধ করেছেন। অনেকেই অসুস্থ হয়ে পড়ছেন, তাই আমরা এখান থেকে চলে যাচ্ছি। বড় ভাইয়েরা আমাদের বলেছেন, আগামীকাল তারা আমাদের সঙ্গে বসবেন।”

তিনি আরও জানান, “এখানে বিভিন্ন বিভ্রান্তি ছড়ানো হচ্ছে এবং আমাদের স্লোগানগুলো আমাদের সাথে যায় না। তাই এ কারণে আমাদের সরে যেতে বলা হচ্ছে।”

শেয়ার করুন: