October 18, 2024
জাতীয়লেটেস্টশীর্ষ সংবাদ

ফের বিএনপির ৪৮ ঘণ্টার অবরোধ

দুদিনের বিরতি দিয়ে আগামী রোববার (১২ নভেম্বর) ভোর ৬টা থেকে মঙ্গলবার (১৪ নভেম্বর) ভোর ৬টা পর্যন্ত ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণা বিএনপি ও সমমনা দলগুলো। সরকারের পদত্যাগের এক দফা দাবিতে এটি হবে চতুর্থ দফার অবরোধ কর্মসূচি।

বৃহস্পতিবার (০৯ নভেম্বর) বিকেলে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন।

এর আগে একই কর্মসূচি পালনের আহ্বান জানান লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ড. কর্নেল (অব.) অলি আহমদ (বীর বিক্রম)। এক বিবৃতিতে শান্তিপূর্ণভাবে এই অবরোধ কর্মসূচি পালনের জন্য এলডিপির নেতাকর্মীসহ দেশবাসীর প্রতি অনুরোধ জানান তিনি।

গত ২৮ অক্টোবর মহাসমাবেশ পণ্ড ও নেতাকর্মীদের গ্রেফতার এবং সরকারের পদত্যাগের দাবিতে ২৯ অক্টোবর সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় বিএনপি।

যদিও এসব অবরোধে রুহুল কবির রিজভী ছাড়া বিএনপির দায়িত্বশীল নেতাদের অংশগ্রহণ তেমন চোখে পড়েনি। এর কারণ হিসেবে বলা হচ্ছে, বিএনপির কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের একটি অংশ কারাগারে, আরেক অংশ গ্রেফতার এড়াতে আত্মগোপনে। এ অবস্থায় হাতেগোনা কয়েকজন নেতাকর্মী হরতাল-অবরোধের সমর্থনে কোথাও কোথাও ঝটিকা বিক্ষোভ মিছিলের চেষ্টা করেন।

শেয়ার করুন: