September 17, 2024
খেলাধুলালেটেস্ট

প্রধান নির্বাচকের পদ হারাচ্ছেন নান্নু!

বিশ্বকাপে চূড়ান্তভাবে ব্যর্থ হয়েছে বাংলাদেশ দল। টানা ছয় ম্যাচে হারের কারণে সবার আগে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে টাইগাররা। নিজেদের সবশেষ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে জয় পেলেও এখনো নিশ্চিত নয় চ্যাম্পিয়ন্স ট্রফির টিকিট। সব মিলিয়ে বিশ্বমঞ্চে এমন ভরাডুবির কারণে ক্রিকেটারদের নিয়ে বেশ সমালোচনা হচ্ছে, সমালোচনায় করা হচ্ছে জাতীয় দলের প্রধান নির্বাচকদের নিয়েও।

দল নির্বাচন নিয়ে আগেও বেশ কয়েকনবার সমালোচনার মুখে পড়েছেন জাতীয় দলের প্রধান নির্বাচকরা। বেশ কয়েকবারই টাইগারদের ব্যর্থতায় প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এবং হাবিবুল বাশারদের চাকরি যাওয়ার গুঞ্জন ওঠেছে। তবে তা হয়নি।

এদিকে বিশ্বকাপ ব্যর্থতায় নির্বাচকদের নিয়ে সমালোচনা করেছেন জাতীয় দলের সাবেক ক্রিকেটার আশরাফুলও। তিনি গণমাধ্যমে বলেন, ‘অবশ্যই (বদল চাই)। একটা মানুষ ১২ বছর ধরে আছেন। শুধু আমি নই বিশ্বে সব জায়গায়। হয়তো আমি আরেকবার বলেছিলাম। তিনি উদাহরণ দিয়েছিলেন অস্ট্রেলিয়ার একজন ছিলেন। তখন অস্ট্রেলিয়া টানা ১২–১৩ টেস্ট জিতেছিল। ওটা হিসাব করবেন না।’

তিনি আরও বলেন, ‘আমাদের সবশেষ তিনটি আইসিসির ইভেন্ট ভালো হয়নি। এবারও ভালো হয়নি। দুটি ম্যাচ জিতে আটে আছি। এ কারণে অবশ্যই নতুন মেধার দরকার। এটা লম্বা সময়ে থাকার পজিশন নয়। এটা ২–৪ বছর থাকার পজিশন। নতুন মানুষ এলে নতুন ভাবনা আসবে। ২৩ বছরে ১০–১২ কোচ কেন পরিবর্তন করলাম। নতুন কিছু চিন্তার জন্যই তো পরিবর্তন করেছি।’

এদিকে জানা গেছে, বিশ্বকাপ ব্যর্থতার কারণে এবার প্রধান নির্বাচকের পদ থেকে সরিয়ে দেয়া হতে পারে নান্নুকে। একই সঙ্গে আরেক নির্বাচক হাবিবুল বাশারও বরখাস্ত হতে পারেন বলে জানা গেছে। বিভিন্ন গণমাধ্যমের সূত্রে জানা গেছে, বিশ্বকাপ ব্যর্থতার কারণেই এমন সিদ্ধান্ত নিতে যাচ্ছে বিসিবি।

শেয়ার করুন: