September 17, 2024
জাতীয়লেটেস্ট

প্রতি আসনের বিপরীতে মনোনয়ন পেতে লড়বেন আ’লীগের ১০ প্রার্থী

দলীয় মনোনয়ন ফরম বিক্রির তৃতীয় দিনে ৭৩৩টি ফরম বিক্রি করেছে আওয়ামী লীগ। এর মধ্যে সরাসরি ৭০৯টি এবং অনলাইনে ২৪টি ফরম বিক্রি হয়েছে। তৃতীয় দিনে দলীয় ফান্ডে জমা পড়েছে ৩ কোটি ৬৬ লাখ ৫০ হাজার টাকা। তিন দিনে ৩ হাজার ১৯ জন মনোনয়ন প্রত্যাশী আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন। এতে দলের ফান্ডে জমা পড়েছে ১৫ কোটি ৯ লাখ ৫০ হাজার টাকা।
আর ৩০০ আসনের বিপরীতে প্রতি আসনে ইতোমধ্যে গড়ে ১০ জনেরও বেশি মনোনয়ন প্রত্যাশী ফরম কিনেছেন। তাদের মধ্যে রয়েছেন নবীন-প্রবীণ ও পোড় খাওয়া নেতা, সাবেক মন্ত্রী-এমপি, ছাত্রলীগের সাবেক নেতা ছাড়াও শিক্ষাবিদ, আইনজীবী, সাংবাদিক, চলচ্চিত্র ও ক্রীড়াঙ্গনের জনপ্রিয় তারকারা। আজ মনোনয়ন ফরম বিক্রি ও জমাদানের শেষ দিন।

শনিবার সকালে বঙ্গবন্ধু এ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রথম দিনে ১ হাজার ৭৪ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেন। দ্বিতীয় দিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ১ হাজার ২১২টি মনোনয়ন ফরম বিক্রি করা হয়।

এদিকে প্রথম দুই দিনের মতো রীতিমতো উৎসব-উচ্ছ¡াসের সঙ্গে তৃতীয় দিন সোমবারও ফরম বিক্রি হয়েছে। অন্যান্য দিনের মতো এদিনও অধিকাংশ মনোনয়ন প্রত্যাশী নিজেদের জনপ্রিয়তার জানান দিতে শোডাউন করতে এতটুকু কমতি রাখেননি। কোনো নেতার অনুসারীরা এসেছিলেন মোটরসাইকেল শোভযাত্রা করে, কেউবা অর্ধশত ট্রাক-পিকআপে করে, কারও অনুসারীরা এসেছিলেন একই রঙের টি-শার্ট ও টুপি পরে।

আবার অনেক নেতার অনুসারীদের হাতে ছিল ছবিযুক্ত প্ল্যাকার্ড, ফেস্টুন ও বড় বড় ডিজিটাল ব্যানার। আওয়ামী লীগের নেতাদের পাশাপাশি বিভিন্ন পেশার এমন তারকারাও লাইন দিয়ে, শোডাউন করে কিনেছেন আওয়ামী লীগের মনোনয়ন ফরম। মনোনয়ন পেলে সবাই দৃঢ় আশাবাদী, ভোটারদের মন জয় করে আইন প্রণেতা হিসাবে আইন সভার সদস্য হবেন। তবে এ নিয়ে মিশ্র প্রতিক্রিয়াও রয়েছে।
এদিকে মনোনয়ন প্রত্যাশী ও তাদের কর্মী-সমর্থকদের ভিড়ে বঙ্গবন্ধু এ্যাভিনিউ, গুলিস্তান, পল্টন এলাকায় ভয়াবহ যানজটের সৃষ্টি হয়।
তৃতীয় দিনে বাগেরহাট-১ আসনে শেখ হেলাল উদ্দিন, বাগেরহাট-২ আসনে শেখ সারহান নাসের তন্ময়, নড়াইল-২ আসন থেকে দ্বিতীয়বার সংসদ-সদস্য হতে আ’লীগের মনোনয়ন ফরম কিনেছেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি মুর্তজা। খুলনা-৪ আসনে শেখ মুনির আহমেদ, খুলনা-৫ আসনে চৌতালী হাওলাদার মনোনয়ন ফরম কিনেছেন।

শেয়ার করুন: