October 8, 2024
খেলাধুলা

পাত্তাই পেল না বাংলাদেশ, টি-টোয়েন্টি সিরিজে ভারতের লিড

টেস্টের মতো টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেও কোনো পাত্তা পেল না বাংলাদেশ। গোয়ালিয়রের ব্যাটিং উইকেটে ভারতকে কেবল ১২৮ রানের লক্ষ্য দিতে পেরেছে নাজমুল হোসেন শান্তর দল। ম্যাচটা মূলত সেখানেই হেরে গিয়েছে টাইগাররা। বোলিংয়ের মতো ব্যাটিংয়েও দাপট দেখিয়ে সিরিজে লিড নিয়েছে স্বাগতিকরা।

গোয়ালিয়রে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ভারতকে ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। টস হেরে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে কেবল ১২৭ রান করে টাইগাররা। জবাব দিতে নেমে ৪৯ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত।

মামুলি রান তাড়ায় শুরুতেই ঝড় তোলেন অভিষেক শর্মা। ইনিংসের দ্বিতীয় ওভারে তাসকিন আহমেদের প্রথম চার বলের তিনটিই বাউন্ডারিতে পাঠান এই ব্যাটার। তবে একই ওভারের শেষ বলে রান আউট করে অভিষেককে থামিয়েছেন তাওহীদ হৃদয়।
শুরুতেই উইকেট হারালেও ব্যাট হাতে দাপট অব্যাহত রাখে ভারত। সূর্যকুমার যাদবের বিধ্বংসী ব্যাটিংয়ে পাঁচ ওভারের আগেই ৫০ ছুঁয়ে ফেলে দলটি। ১৪ বলে ২৯ রানের ইনিংস খেলে পাওয়ারপ্লের শেষ ওভারে মুস্তাফিজুর রহমানের শিকার হয়ে সাজঘরে ফেরেন সূর্য। ওপেনিংয়ে নামা সানজু স্যামসনকে ২৯ রানে ফেরান মেহেদী হাসান মিরাজ।
৮০ রানে ৩ উইকেট হারানোর পর উইকেটে আসেন হার্দিক পান্ডিয়া। আক্রমণাত্মক ব্যাটিংয়ের দিক থেকে তিনি ছাড়িয়ে যান সবাইকে। ১৬ বলের ইনিংসে ২ ছক্কা ও ৫ চারে ৩৯ রান করে ১১ ওভার ৫ বলে খেলা শেষ করেন তিনি। 
শেয়ার করুন: