September 19, 2024
খেলাধুলা

পাকিস্তান সিরিজ শুরুর আগেই বড় ধাক্কা খেল বাংলাদেশ

আগামী ২১ আগস্ট থেকে পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের একটি টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। এই সিরিজের স্কোয়াডে ছিলেন মাহমুদুল হাসান জয়। তবে খেলা শুরুর আগেই ছিটকে গেলেন তিনি। চোটের কারণে এই সিরিজে তার খেলা হচ্ছে না।

আজ রবিবার (১৮ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

জাতীয় দলের সিরিজের আগে দুই দেশের ‘এ’ দলের মধ্যে একটি অনানুষ্ঠানিক টেস্ট সিরিজ হচ্ছে। সিরিজের প্রথম ম্যাচটি হয়েছে ইসলামাবাদে। প্রথম ইনিংসে মাত্র ১২২ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। যেখানে একমাত্র সফল ব্যাটার ছিলেন জয়।

তরুণ এই ওপেনার একাই করেছেন দলের অর্ধেক রান। ১১৬ বল খেলে করেছিলেন ৬৫ রান। এরপর দ্বিতীয় ইনিংসে আর ব্যাট করতে পারেননি তিনি। প্রথম ইনিংসে ফিল্ডিংয়ের সময় গ্রোন ইনজুরিতে পড়েন তরুণ এই ওপেনার।

ম্যাচ চলাকলীন তিনি দলকে তার ঊরুর মাংসেপেশিতে ব্যথা পাওয়ার বিষয়টি জানান। তখনই জানা যায় যে, জয় রাওয়ালপিন্ডিতে ২১ আগস্ট শুরু হওয়া প্রথম টেস্টে অনিশ্চিত। পরে তার এমআরআই করে ইনজুরির অবস্থা ও প্রথম টেস্ট খেলতে না পারার বিষয়টি নিশ্চিত হয়েছে বিসিবির মেডিকেল টিম।

ফিজিও বায়জেদুল বলেন, ‘জয় গত ১৪ আগস্ট ব্যথা অনুভব করার বিষয়টি জানান। পরে তার একটি এমআরআই ও প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা করে গ্রেড-১ পর্যায়ের ইনজুরির বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। তিনি এখন সেরে ওঠার চেষ্টায় আছেন। এমন ইনজুরি সারতে সাধারণত ১০ থেকে ১৪ দিন লাগে। প্রথম টেস্টে তিনি খেলতে পারবেন না।’

শেয়ার করুন: