September 19, 2024
খেলাধুলা

পাকিস্তান না বৃষ্টি, বাংলাদেশের জয়ের পথে বাধা কোনটি?

রাওয়ালপিন্ডিতে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার দ্বিতীয় টেস্টের চতুর্থ দিন শেষে সব ক্রিকেটভক্তের মনে একটিই প্রশ্ন বাংলাদেশ কি পাকিস্তানকে হোয়াইটওয়াশ করতে পারবে? ১৮৫ রানের লক্ষ্যে নেমে বাংলাদেশের দুই ওপেনার জাকির হাসান এবং শাদমান ইসলাম দুর্দান্ত শুরু করেছেন, দলকে ৪২ রানে পৌঁছে দিয়ে জয়ের দূরত্ব ১৪৩ রানে নিয়ে এসেছেন। তবে বৃষ্টি এবং আলোকস্বল্পতা চতুর্থ দিনের খেলা বন্ধ করে দেয়, যা বাংলাদেশের জয়ের পথে বড় বাধা হয়ে দাঁড়ায়।

চা বিরতির পর মাত্র এক ওভার খেলাই সম্ভব হয়েছিল। এরপর ঘনকালো মেঘ এবং আলোর অভাবে খেলা বন্ধ হয়ে যায়। ঘণ্টাখানেক পর ম্যাচ অফিসিয়ালরা দিনের খেলা শেষ হওয়ার ঘোষণা দেন।

এখন সবার নজর আগামী দিনের আবহাওয়ার দিকে। প্রথম দিনের খেলা বৃষ্টিতে ভেসে যাওয়ার পর বাকি দিনগুলোতে আবহাওয়া সহনশীল ছিল, কিন্তু আজকের বৃষ্টির ফলে পঞ্চম দিনের খেলা নিয়েও সন্দেহ দেখা দিয়েছে।

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, আগামীকাল সকালে রাওয়ালপিন্ডির বিভিন্ন স্থানে বজ্রঝড়ের সম্ভাবনা রয়েছে, যার সম্ভাব্যতা ৪০ শতাংশ। সকালে আকাশ মেঘাচ্ছন্ন থাকবে এবং দুপুরের পরও কিছু সময় মেঘ দেখা যেতে পারে। তবে বিকেলে আকাশ পরিষ্কার হয়ে সূর্যের আলো আসার সম্ভাবনা রয়েছে। বাতাসের বেগ থাকবে ঘণ্টায় ১১ কিলোমিটার এবং তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি, যা আর্দ্রতার কারণে ৩১ ডিগ্রি পর্যন্ত অনুভূত হতে পারে।

যদি আবহাওয়া সহায়ক হয় এবং বৃষ্টির প্রভাব না পড়ে, তাহলে বাংলাদেশ শেষ দিনে পর্যাপ্ত সময় পাবে পাকিস্তানকে হারানোর জন্য। তবে শেষ মুহূর্তের এই আবহাওয়া অনিশ্চয়তা বাংলাদেশ দলের জন্য চাপ বাড়াতে পারে। কারণ শেষ মুহূর্তে পাকিস্তানও বড় হুমকি হয়ে দেখা দিতে পারে।

তাই এখন বাংলাদেশের ক্রিকেট ভক্তদের মধ্যে বড় প্রশ্ন পাকিস্তান না বৃষ্টি, বাংলাদেশের জয়ের পথে বাধা কোনটি?

শেয়ার করুন: