September 20, 2024
আন্তর্জাতিক

পাকিস্তানে কাউকে নৈরাজ্য করতে দেওয়া হবে না: সেনাপ্রধান

পাকিস্তানের সেনাপ্রধান অসিম মুনির বলেছেন, দেশের মাটিতে কাউকে করতে দেওয়া হবে না। তিনি বলেছেন, সর্বশক্তিমান আল্লাহর দৃষ্টিতে সবচেয়ে বড় পাপ হলো দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করা।

সেনাপ্রধান বলেন, পাকিস্তানের সেনাবাহিনী নৈরাজ্য দূর করার চেষ্টা করছে। যারা শরিয়াহ ও সংবিধান মানবে না, তাদেরকে আমরা পাকিস্তানি হিসেবে বিবেচনা করবো না। বৃহস্পতিবার (৮ আগস্ট) ন্যাশনাল কনভেনশন অব স্কলার্সে দেওয়া বক্তব্যে তিনি এ কথা বলেন।

জেনারেল মুনির বলেন, জনগণকে বিক্ষোভ করতে বলা হয়েছে কিন্তু শান্তিপূর্ণভাবে। অপরাধী ও মাফিয়ারা সন্ত্রাসীদের মদদ দিচ্ছে বলেও জানান তিনি।

এদিকে পিটিআই এর প্রতিষ্ঠাতা ইমরান খান বৃহস্পতিবার (৮ আগস্ট) কারাগারে তৈরি করা অস্থায়ী আদালতে এক অনানুষ্ঠানিক আলাপে সাংবাদিকদের বলেন, মুসলিম লীগ নওয়াজের নেতৃত্বাধীন সরকারের হাতে আর মাত্র দুই মাস ক্ষমতা রয়েছে।

তাছাড়া বুধবার দলের কর্মীদের দেশজুড়ে সমাবেশের নির্দেশ দেন। যদিও সমাবেশের তারিখ এখনো ঠিক হয়নি।

এর আগে গত ৩০ জুলাই ইমরান খান জানিয়েছিলেন, তার দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সেনাবাহিনীর সঙ্গে আলোচনায় প্রস্তুত। প্রায় এক বছর ধরে কারাবন্দি ইমরান খান এক বিবৃতিতে বলেন, তার দল কখনোই সেনাবাহিনীর বিরুদ্ধে অভিযোগ তোলেনি। শুধু আর্মড ফোর্সের সমালোচনা করেছে।

যদিও এখন পর্যন্ত দেশটির সেনাবাহিনীর সঙ্গে ইমরান খানের দলের মধ্যে কোনো বৈঠক হয়নি। তাছাড়া সম্প্রতি জোটকে আরও বড় করার নির্দেশনা দেন ইমরান খান।

শেয়ার করুন: