September 19, 2024
খেলাধুলা

পাকিস্তানের রানের পাহাড়ের জবাবে স্বস্তি নিয়ে দিন শেষ করল বাংলাদেশ

প্রথম দিনের প্রথম দিকে বাংলাদশের বোলাররা ঝলক দেখানোর পর থেকেই ম্যাচের লাগাম পাকিস্তানের ব্যাটারদের হাতেই। দ্বিতীয় দিনে সেটা ধরে রেখে প্রতিপক্ষের বোলারদের একরাশ হতাশাই উপহার দিলেন সাউদ শাকিল ও মোহাম্মদ রিজওয়ান। এই দুজনের সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ৪৪৮ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করেছে পাকিস্তান।

জবাবে ২৭ রান সংগ্রহ করে দ্বিতীয় দিন শেষ করেছে বাংলাদেশ। হাতে আছে পুরো ১০ উইকেট। ৪২১ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিনের খেলা শুরু করবে টাইগাররা।

পাকিস্তানের ৪৪৮ রানের জবাবে ব্যাট করতে নেমে দেখেশুনে খেলতে থাকেন দুই টাইগার ওপেনার সাদমান ইসলাম ও জাকির হাসান। সাবধানে খেলতে থাকেন এই দুই ব্যাটার। পাকিস্তানের বোলারদের তেমন কোনো সুযোগ দেননি এই দুই ওপেনার।

১২ ওভারে বিনা উইকেটে ২৭ রান সংগ্রহ করে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে বাংলাদেশ। সাদমান ৩০ বলে ১২ ও জাকির ৪২ বলে ১১ রানে অপরাজিত আছেন। এর আগে প্রথম দিনে বিপর্যয়ে পড়েছিল পাকিস্তান। তবে শাকিল ও মোহাম্মদ রিজওয়ানের ব্যাটে ভর করে  বড় সংগ্রহ পায় স্বাগতিকরা। সেঞ্চুরির দেখা পেয়েছেন এই দুই ব্যাটার।

শাকিল ২৬১ বলে ১৪১ রান করে আউট হলেও ২৩৯ বলে ১৭১ রানে অপরাজিত থাকেন রিজওয়ান। ৬ উইকেট হারিয়ে ৪৪৮ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করে পাকিস্তান।

শেয়ার করুন: