September 19, 2024
আঞ্চলিক

পরাজিত শক্তি দেশে সাম্প্রদায়িক দাঙ্গা উস্কে দিতে চায়- খুলনা ইসলামী আন্দোলন

রবিবার (১১ আগষ্ট) সন্ধ্যায় ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর ও জেলার এক জরুরী সভা খালিশপুর গোয়ালখালীতে অনুষ্ঠিত হয়।
সভায় নেতৃবৃন্দ বলেন, ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মাধ্যমে স্বৈরাচারের নজিরবিহীন পরাজয় নিশ্চিত হয় গত ০৫ আগস্ট, কিন্তু পরাজিত শক্তি নিজেদের অপরাধের পাল্লা আরও ভারি করতে দেশের বিরুদ্ধে একেরপর এক ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। অভ্যুত্থানের পর থেকে দেশকে অস্থিতিশীল করতে কোথাও ডাকাতি, কোথাও ভাংচুর-অগ্নিসংযোগ ও হত্যাকাণ্ডের সঙ্গে ঘুরেফিরে তাদের সম্পৃক্ততার খবর আসছে৷ এই পর্যায়ে তারা দেশের ধর্মীয় সংখ্যালঘুদের ব্যবহার করে সাম্প্রদায়িক দাঙ্গা উস্কে দিতে মরিয়া হয়ে উঠেছে। যেখানে দিনরাত এক করে ছাত্র-জনতা ও ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কর্মী এবং মাদরাসার ছাত্র-শিক্ষকরা সারাদেশে ধর্মীয় উপাসনালয় ও তাদের স্থাপনা পাহারা দিয়ে গোটা পৃথিবীতে নজীর স্থাপন করছে, সেখানে দুয়েকটি বিচ্ছিন্ন ঘটনাকে কেন্দ্র করে তারা ফায়দা লোটার চেষ্টা করছে। এমতঅবস্থায় সকলকে শান্ত থাকা, গুজবে কান্না দেয়া ও অন্তবর্তীনকালীন সরকারকে সার্বিকভাবে সহযোগিতার আহ্বান জানান।
সভায় উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর ও খুলনা মহানগর সভাপতি হাফেজ মাওলানা আব্দুল আউয়াল, জেলা সভাপতি অধ্যাপক আব্দুল্লাহ ইমরান, নগর সহ-সভাপতি মুফতী আমানুল্লাহ, শেখ মোঃ নাসির উদ্দিন, জেলা সহ-সভাপতি মাওঃ শায়খুল ইসলাম বিন হাসান, নগর সেক্রেটারী মুফতী ইমরান হোসাইন, জেলা সেক্রেটারী হাফেজ আসাদুল্লাহ আল গালিব, নগর জয়েন্ট সেক্রেটারী প্রভাষক আবু গালিব, জেলা এসিস্ট্যান্ট সেক্রেটারী মোঃ রেজাউল করীম, নগর সাংগঠনিক সম্পাদক মাওঃ সাইফুল ইসলাম সহ প্রমুখ নেতৃবৃন্দ।
শেয়ার করুন: