September 20, 2024
আঞ্চলিক

পতিত সরকারের দোসরদের ষড়যন্ত্র এখনো শেষ হয়নি : নিতাই রায় চৌধুরী

বিএনপির ভাইস-চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী বলেছেন, ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে গণহত্যাকারী শেখ হাসিনার নেতৃত্বাধীন অনির্বাচিত অবৈধ সরকারের পতন হলেও পতিত আওয়ামী স্বৈরাচার এবং তাদের দেশি-বিদেশি দোসরদের ষড়যন্ত্র এখনো শেষ হয়ে যায়নি। বাংলাদেশ ও দেশের জনগণের বিরুদ্ধে যেকোনো ষড়যন্ত্র মোকাবিলা করতে আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানের নেতৃত্বে বিএনপি প্রস্তুত। তাই রাষ্ট্র সংস্কারের পাশাপাশি জনগণের ভোটাধিকার নিশ্চিত করা জরুরি।

তিনি আরও বলেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠিত হলেই কেবল ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মূল উদ্দেশ্য সফল ও সার্থক হবে। গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে সকল শহীদ, আহত ও পঙ্গুত্ববরণকারীদের রক্তদান ফলপ্রসূ হবে। অন্তর্বর্তীকালীন সরকারের উচিত দ্রুততম সময়ের মধ্যে শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে এনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গণহত্যা ও বিডিআর বিদ্রোহের নামে ৫৭ জন মেধাবী সেনা কর্মকর্তার হত্যার দায়ে ফাঁসি কার্যকর করা।

‘বিশ্ব গণতন্ত্র দিবস’ উপলক্ষ্যে আগামী ১৫ সেপ্টেম্বর দুপুর ২টায় র‌্যালি ও সংক্ষিপ্ত সমাবেশ সফলে বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে খুলনা মহানগরীর একটি অভিজাত হোটেলে বিভাগীয় বিএনপির প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এসএম শফিকুল আলম মনা এতে সভাপতিত্ব করেন।

নিতাই রায় চৌধুরী বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো অভিযোগ না থাকলেও স্বৈরাচারী হাসিনা সরকার তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে সাজা প্রদান করেছে। এ দেশের মানুষ বিশ্বাস করে না বেগম খালেদা জিয়া ও তারেক রহমান কোনো দুর্নীতি করতে পারে। ছাত্র-জনতার বিজয়কে নস্যাৎ করতে চারদিকে গভীর ষড়যন্ত্র চলছে। এ ব্যাপারে সকলকে সতর্ক থাকতে হবে। ১৫ সেপ্টেম্বরের র‍্যালি সফল করতে খুলনাবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন নিতাই রায় চৌধুরী।

শুরুতেই স্বাগত বক্তৃতা করে সভার আলোচ্য বিষয়বস্তু তুলে ধরেন বিএনপির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত। প্রস্তুতি সভায় শুভেচ্ছা বক্তৃতা করেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল।

বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, ছাত্রবিষয়ক সম্পাদক আলহাজ রকিবুল ইসলাম বকুল, সহ-ধর্মবিষয়ক সম্পাদক অমলেন্দু দাস অপু, সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আমিরুজ্জামান খান শিমুল, বিএনপির সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম।

খুলনা বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক বাবু জয়ন্তু কুমার কুন্ডুর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মেহেদী আহমেদ রুমী, জাতীয় নির্বাহী কমিটির সদস্য মীর রবিউল ইসলাম লাভলু, অ্যাডভোকেট শেখ ওয়াহিদুজ্জামান দিপু, সাবিয়া নাজমুল মুন্নি, ফরিদা ইয়াসমিন, খান রবিউল ইসলাম রবি, খুলনা জেলা বিএনপির আহ্বায়ক আমীর এজাজ খান, বাগেরহাট জেলা বিএনপির আহ্বায়ক এটিএম আকরাম হোসেন তালিম, নড়াইল জেলা বিএনপির সভাপতি বিশ্বাস জাহাঙ্গীর আলম, মাগুরা জেলা বিএনপির আহ্বায়ক মো. আলী আহমেদ, ঝিনাইদহ জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট এমএ মজিদ, সাতক্ষীরা জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সৈয়দ ইফতেখার আলী, কুষ্টিয়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যক্ষ সোহরাব উদ্দিন, বাগেরহাট জেলা বিএনপির সাবেক সভাপতি এমএ সালাম, যশোর জেলা বিএনপির সদস্যসচিব অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু, খুলনা মহানগর বিএনপির সদস্যসচিব শফিকুল আলম তুহিন, খুলনা জেলা বিএনপির সদস্যসচিব এসএম মনিরুল হাসান বাপ্পী, নড়াইল জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. মনিরুল ইসলাম, মেহেরপুর জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি জাভেদ মাসুদ মিলটন, মেহেরপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. আমজাদ হোসেন, খুলনা মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক সৈয়দা রেহেনা ঈসা, যশোর জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন, মাগুরার মো. মনোয়ার হোসেন খান প্রমুখ।

সভা থেকে ‘বিশ্ব গণতন্ত্র দিবস’ উপলক্ষ্যে আগামী ১৫ সেপ্টেম্বর (রোববার) নগরীর শিববাড়ি মোড় জিয়াহল চত্বরে জমায়েত, সংক্ষিপ্ত সমাবেশ শেষে বর্ণাঢ্য র‍্যালি শুরু করে যশোর রোড হয়ে সার্কিট হাউসে গিয়ে শেষ হবে বলে সিদ্ধান্ত হয়।

শেয়ার করুন: