September 20, 2024
জাতীয়লেটেস্টশীর্ষ সংবাদ

নির্বাচনের পরিবেশ তৈরিতে অন্তর্বর্তী সরকারকে সময় দেবে বিএনপি: মির্জা ফখরুল

দেশে নির্বাচনের পরিবেশ তৈরিতে অন্তর্বর্তী সরকারকে সময় দেয়ার কথা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার (১২ আগস্ট) বিকালে বিএনপির একটি প্রতিনিধি দলের সঙ্গে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের বৈঠকের পর দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের এ কথা জানান।

নির্বাচন প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, আজকে আমরা নির্বাচন নিয়ে কথা বলিনি। আমরা আগেও বলেছি একটা নির্দিষ্ট সময় লাগবে, নির্বাচনের জন্য উপযুক্ত পরিবেশ তৈরি করতে হবে। আমরা তাদেরকে সে সময়টি অবশ্যই দিয়েছি। আমরা তাদের (অন্তর্বর্তীকালীন সরকারের) সব বিষয়গুলোতে সমর্থন দিয়েছি।

তিনি বলেন, আমরা একটা কথা খুব পরিষ্কার করে বলেছি যে বর্তমানে দেশে যে অস্থিরতা সৃষ্টি করার চেষ্টা করা হচ্ছে, যে বিশৃঙ্খলা সৃষ্টি করা হচ্ছে, সাম্প্রদায়িকতার ধোঁয়া তোলা হচ্ছে এগুলোতে জনগণ যাতে বিভ্রান্ত না হয় এবং জনগণ ঠিক আগের মতোই সে সাম্প্রদায়িক সম্প্রীতি ও তাদের নিরাপত্তা অক্ষুণ্ন রেখে তারা যেন সরকারকে সহায়তা করে এবং আমরাও পুরোপুরিভাবে তাদেরকে সেভাবে সহায়তা করছি।

বিএনপি মহাসচিব বলেন, ছাত্র-জনতার আন্দোলনে মুক্ত পরিবেশে এ সরকার (অন্তর্বর্তীকালীন সরকার) দায়িত্ব নেয়ার পর এ প্রথম আমাদের সঙ্গে বসেছেন। আমরা দেশের বর্তমান পরিস্থিতিতে কী কী করা যায় এ বিষয়ে আমাদের মতামত দিয়েছি। তারা আমাদের সঙ্গে শেয়ার করেছেন কী কী করেছেন, কী কী করতে যাচ্ছেন। এখন আমরা মনে করি, এ সরকারকে সহায়তা করা সব দেশপ্রেমিক মানুষের একমাত্র কর্তব্য।

মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, আজকে দুর্ভাগ্যজনকভাবে সে মহলটি যারা বাংলাদেশের অধিকার হরণ করে নিয়েছিল তারা আবার এখান থেকে পালিয়ে গিয়ে ভারতে অবস্থান নিয়ে সেখান থেকে বাংলাদেশের যে বিজয় অর্জন হয়েছে জনগণের সে বিজয়কে নস্যাৎ করার জন্য চক্রান্ত শুরু করেছে। আমরা একটা কথা খুব স্পষ্ট করে বলেছি যে এখানে তথাকথিত মাইনরিটির ওপর নির্যাতনের যে একটা গল্প ফাঁদা হয়েছে সে গল্পটা পুরোপুরি উদ্দেশ্যমূলক, ছাত্র-জনতার বিপ্লবকে নস্যাৎ করে দেয়ার আরেকটি চক্রান্ত।

বেলা ৪টায় রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠক শুরু হয়। এক ঘণ্টার এ বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ৯ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন। প্রতিনিধি দলে ছিলেন স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও সালাহউদ্দিন আহমেদ। বৈঠকে প্রধান উপদেষ্টার সঙ্গে ছিলেন আইন উপদেষ্টা আসিফ নজরুল, শিল্প উপদেষ্টা আদিলুর রহমান খান এবং মৎস্য ও প্রাণিসম্পদ উপদেষ্টা ফরিদা আখতার।

শেয়ার করুন: