October 18, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

নিত্য পণ্যের দাম তাদরকিতে খুলনায় ভোক্তা অধিকারের অভিযান: জরিমানা ২০ হাজার

বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা বিভাগীয় কার্যালয় কর্তৃক আজ ২১ সেপ্টেম্বর ২০২৩ তারিখ খুলনা মহানগরীর গল্লামারী বাজার ও বটিয়াঘাটা উপজেলার কৈয়া বাজারে তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়। এসময়ে আলু, দেশি পেঁয়াজ ও ডিমের বাজার দর ও ক্রয় ভাউচার যাচাই করা হয় এবং সকল ব্যবসায়ীকে সরকার নির্ধারিত মূল্যে পণ্য বিক্রির নির্দেশনা দেয়া হয়।

তদারকিকালে সরকার নির্ধারিত মূল্যের থেকে বেশি মূল্যে ডিম বিক্রির অপরাধে পুতুল ডিম ঘরকে ২ হাজার টাকা, বিএসটিআই কর্তৃক নিষিদ্ধ ঘোষিত এবং অবৈধভাবে নিয়ে আসা বিদেশি কসমেটিকস বিক্রি ও বিক্রির উদ্দেশ্যে সংরক্ষণের অপরাধে নিপা কসমেটিকসকে ৩ হাজার টাকা, শুভেচ্ছা কসমেটিকসকে ৩ হাজার টাকা, শিমুল শাখা ঘরকে ৩ হাজার টাকা এবং অহনা কসমেটিকসকে ২ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। পাশাপাশি বিক্রয় নিষিদ্ধ ফিজিশিয়ান স্যাম্পল বিক্রির অপরাধে বাবাই ফার্মেসী-কে ৭ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে মোট ৬টি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়

অভিযান চলাকালে ব্যবসায়ীদেরকে সচেতন করার পাশাপাশি বাধ্যতামূলকভাবে মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন ও ক্রয়-বিক্রয় ভাউচার সংরক্ষণ এবং নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি করার নির্দেশনা দেয়া হয়।

খুলনা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক জনাব মোহাম্মদ সেলিম এর নেতৃত্বে আজকের অভিযানে উপস্থিত ছিলেন খুলনা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক জনাব প্রনব কুমার প্রামানিক, ক্যাব খুলনার সদস্য জনাব জেড. এন. সুমন ও আনসার সদস্যবৃন্দ। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে।

_প্রেস বিজ্ঞপ্তি

শেয়ার করুন: