September 17, 2024
জাতীয়লেটেস্টশীর্ষ সংবাদ

নয়াপল্টনে নেই নেতাকর্মীদের আনাগোনা, সতর্ক পাহারায় পুলিশ

বিএনপির ডাকা দ্বিতীয় দফা অবরোধ ঘিরে রাজধানীতে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এর মধ্যে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনেও রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর বাড়তি নিরাপত্তা। আজ আটদিন পুলিশি পাহারায় নেতাকর্মী শূন্য কার্যালয়। এখনও রয়েছে তালাবদ্ধ।

রোববার (০৫ নভেম্বর) সকাল থেকে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে পুলিশের পাহারা দেখা যায়।

পুলিশ সদস্যরা বিএনপির দলীয় কার্যালয়ের সামনের রাস্তায় দুটি ইউনিটে ভাগ হয়ে দাঁড়িয়ে দায়িত্ব পালন করছে। সেখানে পুলিশি ব্যারিকেড নিয়ে এসে রাখা হয়েছে। যেকোনো পরিস্থিতিতে যেন প্রতিরোধ করা যায়।

এছাড়া নয়াপল্টন ও এর আশপাশের এলাকায় গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে বলে জানান এক কর্মকর্তা।

অবশ্য গত শনিবার থেকে এখন পর্যন্ত কোনো নেতাকর্মীকে কার্যালয়ের দিকে আসতে দেখা যায়নি।

গত ২৮ অক্টোবর বিএনপির ডাকা মহাসমাবেশ করার ঘোষণা দেয় দলটি। সমাবেশ নির্ধারিত সময়ে শুরু আগেই পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে যায় বিএনপির নেতাকর্মীরা। পরে পুলিশ অ্যাকশনে গেলে রাস্তা ছাড়তে বাধ্য হয় বিএনপি। তারপর থেকেই আজকে পর্যন্ত দলীয় কার্যালয় নেতাকর্মী শূন্য পুলিশি পাহারায় আছে।

২৮ অক্টোবরের ঘটনায় হাজার হাজার নেতাকর্মীকে আসামি করে মামলা করেছে পুলিশ ও ভুক্তভোগীরা। এতে দলটির কয়েকজন সিনিয়র নেতারা গ্রেফতার হয়েছে। সিনিয়র নেতা ধরতে অভিযান অব্যাহত রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী। মহাসমাবেশ পণ্ড হওয়ার পর দিন থেকে দলটি হরতাল ও অবরোধ কর্মসূচি পালন করে আসছে। বিএনপির ডাকা ঢিলেঢালা অবরোধের দ্বিতীয় দফা চলছে।

গতকাল রাতে রাজধানীতে কয়েক ঘণ্টার ব্যবধানে চারটি বাসে আগুন দেওয়া হয়। এছাড়া ঢাকার বাইরেও কয়েকটি জেলায় গাড়িতে আগুনের খবর পাওয়া গেছে।

পল্টন মডেল থানার ওসি সালাউদ্দিন মিয়া বলেন, নয়াপল্টন এলাকায় বিএনপির নাশকতা কর্মসূচি ঠেকাতে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নাশকতা করলে কাউকে ছাড় দেওয়া হবে না।

শেয়ার করুন: