October 22, 2024
খেলাধুলা

ধ্বংসস্তূপে দাঁড়িয়ে সরফরাজের শতকের পরও হারের শঙ্কায় ভারত

ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে দাপট দেখিয়েছিল ভারত। টেস্ট সিরিজের দুই ম্যাচেই বড় ব্যবধানে জিতেছিল তারা। কিন্তু ঘরের মাটিতে নিউজিল্যান্ড সিরিজে প্রথম টেস্টে বেঙ্গালুরুতে অন্যরকম এক ভারতকে দেখল ক্রিকেট বিশ্ব। বৃষ্টিতে প্রথম দিন ভেসে যাওয়া বেঙ্গালুরু টেস্টের দ্বিতীয় দিন মাঠে ম্যাচ গড়ার পর ৪৬ রানে অলআউট হওয়ার লজ্জার রেকর্ড গড়ে স্বাগতিকরা। 

তবে দ্বিতীয় ইনিংসে দুর্দান্ত প্রত্যাবর্তনের গল্প লেখে ভারত। সরফরাজ খানের ১৫০ ও ঋষভ পন্থের ১ রানের জন্য শতক মিস করা ইনিংসে ৪৬২ রান দাঁড় করায় রোহিত শর্মার দল। তাতে বেঙ্গালুরু টেস্ট জিততে ১০৭ রানের লক্ষ্য পায় কিউইরা।

তৃতীয় দিনের খেলা শেষে তিন উইকেটে হারিয়ে ২৩১ রান করে ভারত। আজ চতুর্থ দিনে দলের গুরুত্বপূর্ণ সময়ে এসে দারুণ এক সেঞ্চুরি করে সরফরাজ খান। ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরিকে তিনি টেনে নিয়েছেন ১৫০ রান পর্যন্ত।

এছাড়া পন্থের ৯৯ এবং বিরাট কোহলির ৭০ রানের ওপর ভর করে দ্বিতীয় ইনিংসে ৪৬২ রানের বিশাল সংগ্রহ গড়ে তোলে ভারতীয়রা। তবে লাভ খুব বেশি হচ্ছে না স্বাগতিকদের। কারণ, প্রথম ইনিংসে পিছিয়ে পড়ে মাত্র ১০৬ রানের লিড নিতে পেরেছে তারা।

ফলে জয়ের জন্য দ্বিতীয় ইনিংসে ১০৭ রানের লক্ষ্য পেয়েছে কিউইরা। যদিও ব্যাট করতে নামার পর এক ওভারও শেষ করতে পারেনি তারা। মাত্র ৪ বল খেলে কোনো রান না করেই দিন শেষ করে তারা। ফলে বেঙ্গালুরু টেস্টের শেষ দিনে কাল ভারতের চাই ১০ উইকেট, অন্যদিকে কিউইদের দরকার ১০৭ রান। আর বৃষ্টি এলে পণ্ড হতে পারে এই টেস্টের ফল।

শেয়ার করুন: