September 19, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

দুর্গাপূজাকে সামনে রেখে নিরাপত্তা জোরদার করা হচ্ছে: কেএমপি কমিশনার

নয়ন ইসলাম: হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব আসন্ন দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে উদযাপন নিশ্চিত করতে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি)।

কেএমপি কমিশনার মোঃ মোজাম্মেল হক আজ বিকেলে কেএমপি সদর দফতরে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে কর্মসূচির বিস্তারিত তুলে ধরেন।

কেএমপির ঊর্ধ্বতন কর্মকর্তা, মহানগরের সব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

” দুর্গাপূজা শুরুর একদিন আগে থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে, যা চলবে প্রতিমা বিসর্জনের আগ পর্যন্ত “

“দুর্গা পূজার শান্তিপূর্ণ উদযাপন নিশ্চিত করার জন্য কেএমপি ১৩-দফা সিদ্ধান্ত নিয়েছে,” কেএমপি কমিশনার বলেছেন যে এটি পূজা উৎসবের সময় পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য একটি নিয়ন্ত্রণ কক্ষও স্থাপন করবে।

এই সিদ্ধান্তের মধ্যে রয়েছে প্রতিটি গুরুত্বপূর্ণ পূজা মণ্ডপে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কমপক্ষে ১০ জন সদস্য মোতায়েন এবং প্রতিটি সাধারণ পূজা মণ্ডপে আটজন সদস্য মোতায়েন, বিভিন্ন কৌশলগত পয়েন্টে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা স্থাপন করে নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণের জন্য। নিজ নিজ পূজা ব্যবস্থাপনা কমিটি, প্রার্থনার সময় মাইকের শব্দ থেকে বিরত থাকা, স্বেচ্ছাসেবকদের ক্যাপ এবং ব্যাজ পরা এবং স্থানীয় পুলিশ ও ফায়ার সার্ভিস স্টেশনের ‘হ্যালো কেএমপি’ অ্যাপস এবং ফোন নম্বর ব্যবহার করা।

মোজাম্মেল হক দাবি করেন, গত কয়েক বছরে নগরীতে অপরাধমূলক কর্মকাণ্ডের হার কমে আসায় সার্বিক আইনশৃঙ্খলার উন্নতি হয়েছে।

কেএমপি শহরের ১৩৫ টি পূজা মণ্ডপে ২০০০ এর বেশি পুলিশ মোতায়েন করবে এবং উৎসবের সময় নির্বিঘ্ন নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে মহানগরের বিভিন্ন পয়েন্টে ১৬ টি চেকপোস্ট স্থাপন করবে।

এছাড়া গোয়েন্দা সংস্থাগুলোকে শহর ও আশপাশে সার্বক্ষণিক নজরদারি জোরদার করার নির্দেশ দেওয়া হয়েছে।

শেয়ার করুন: