September 17, 2024
জাতীয়লেটেস্টশীর্ষ সংবাদ

ঢাকা থেকে ছাড়ছে না দূরপাল্লার বাস, ভোগান্তি

বিএনপি ও জামায়াতে ইসলামীসহ সমমনা দলগুলোর টানা তিন দিনের সর্বাত্মক অবরোধ কর্মসূচির প্রথম দিন আজ। আগামী বৃহস্পতিবার পর্যন্ত সড়ক, নৌ ও রেলপথে এই অবরোধ কর্মসূচি পালন করা হবে। অবরোধের প্রথম দিনে রাজধানীর বাসস্ট্যান্ডগুলো ফাঁকা দেখা গেছে। এদিন ঢাকা থেকে ছেড়ে যায়নি কোনো দূরপাল্লার বাস।

রাজধানীর মহাখালী বাসস্ট্যান্ড, টেকনিক্যাল মোড়, মাজাররোড ও গাবতলী বাস টার্মিনালের বিভিন্ন মোড় ও কাউন্টারের সামনে যাত্রী নেই। দূরপাল্লার বাসের টার্মিনাল বন্ধ। টার্মিনাল থেকে দূরপাল্লার বাস ছাড়ছে না।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বাসস্ট্যান্ডের ভেতরে থাকা গাড়িগুলো সারিবদ্ধভাবে সাজিয়ে রাখা হয়েছে। সেখানে রয়েছে- ইমাদ, সিয়াম, এনা পরিবহন, এসআই, অভি ও মহাখালী ট্রাভেলসহ অনেক বাস।

অলস সময় কাটাচ্ছেন বাসের কর্মচারীরা। সিয়াম পরিহনের একজন হেলপার ঢাকা মেইলকে বলেন, সকাল থেকে এখন পর্যন্ত আমরা গাড়ি ছাড়িনি। রাতে ছাড়বো। এ গাড়িটি ঢাকা থেকে দিনে তিনবার ছাড়া হয়। আজকে এখন পর্যন্ত ছাড়া হয়নি।

হরতাল-অবরোধে গাড়ি নিয়ে কোনো ঝামেলায় পড়েছেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এখনও পর্যন্ত আমরা সমস্যার সম্মুখিন হয়নি।

ঢাকা থেকে ময়মনসিংহের উদ্দেশে এনা পরিবহনের দুই/একটি গাড়ি ছেড়ে যাচ্ছ। বাস কাউন্টারে দায়িত্ব থাকা এনামুল ঢাকা মেইলকে বলেন, সকাল থেকে এখন পর্যন্ত একটা গাড়ি ছাড়া হয়েছে। আরও ছাড়বো।

অন্যদিকে বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা তিন দিনের অবরোধকে কেন্দ্র করে রাজধানীর বিভিন্ন এলাকায় বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। মহাখালী বাসস্ট্যান্ডেও তাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। তারা জানিয়েছেন, সকার থেকেই এই এলাকায় ডিউটি করছেন তারা। আইনশৃঙ্খলা রক্ষায় তারা সজাগ দৃষ্টি রাখছেন।

এদিকে সকাল ৭টা থেকে ৮টা পর্যন্ত রাজধানীর গ্রিন রোড, তেজগাঁও, বিজয় সরণি, ফার্মগেট, নাবিস্কো, পান্থপথ, কলাবাগান, কারওয়ান বাজার, খিলক্ষেত, মিরপুর, শেওড়াপাড়া, খেজুরবাগান এলাকায় রাস্তায় সিএনজিচালিত অটোরিকশা ও রিকশা বেশি দেখা গেছে। বাস চলাচলও ছিল প্রায় অন্যান্য দিনের মতোই। এ সময় প্রাইভেট কার কিছুটা কম চলতে দেখা গেছে।

শেয়ার করুন: