September 19, 2024
আঞ্চলিক

ড. মুহাম্মদ ইউনুসকে স্বাগত জানিয়েছে খুলনা বিশ্ববিদ্যালয় এর এনটিএ

শান্তিতে নোবেল জয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনুস অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা হিসাবে দায়িত্ব গ্রহণ করায় তাকে স্বাগত ও আন্তরিক শুভেচ্ছা জানিয়েছে খুলনা বিশ্ববিদ্যালয় এর ন্যাশনালিস্ট টিচার্স অ্যাসোসিয়েশন (এনটিএ)।

দীর্ঘদিন ধরে স্বৈরশাসক শেখ হাসিনার ফ্যাসিবাদী শাসন ব্যবস্থাকে ছাত্র-শিক্ষক ও জনতা গণঅভ্যুত্থানের মাধ্যমে আমাদের প্রিয় বাংলাদেশ থেকে বিদায় করেছে। এই গণঅভ্যুত্থানে শাহাদাতবরণকারী সকল ছাত্র জনতার প্রতি বিনম্র শ্রদ্ধা। আজকের এই গণঅভ্যুত্থানের মূল নায়ক এবং কারিগর হচ্ছে আমাদের দেশের তরুণ ছাত্রসমাজ। তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও অভিনন্দন।

স্বৈরশাসক শেখ হাসিনার ফ্যাসিবাদী সরকার দেশকে একেবারে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে, দেশের সকল প্রতিষ্ঠানকে তারা দলীয়করণের মাধ্যমে ধ্বংস করে ফেলেছে। ৫ আগস্ট এই ফ্যাসিস্ট শেখ হাসিনার সরকারের পতনের পরে উদ্ভূত পরিস্থিতিতে ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে একটি অন্তর্বর্তীকালীন সরকার গঠিত হয়েছে। আমরা বিশ্বাস করি নতুন অন্তর্বর্তীকালীন সরকার দেশকে আবার সঠিক পথে পরিচালনা করার জন্য প্রাথমিক কার্যক্রমগুলো সম্পন্ন করতে পারবেন। অন্তর্বর্তীকালীন সরকারকে স্বাগত ও আন্তরিক শুভেচ্ছা।

শেখ হাসিনার পতনের পর থেকে দেশ একটি ক্রান্তিকাল অতিক্রম করছে। ১৬ বছরে হাসিনা সরকার আমাদের গণতান্ত্রিক ব্যবস্থাকে সম্পূর্ণ ধ্বংস করে ফেলেছে। মত প্রকাশের স্বাধীনতা, ভোটাধিকার ও মানবাধিকার হরণ করেছে। সীমাহীন লুটপাট ও দুর্নীতির মাধ্যমে দেশের অর্থনৈতিক অবস্থা পঙ্গু করে দিয়েছে। একের পর এক ভুল নীতি গ্রহণের মাধ্যমে দেশের শিক্ষা ব্যবস্থায় চরম নৈরাজ্য সৃষ্টি করেছে। দেশের এমন দুঃসময়ে আমরা মনে করি ড. মুহাম্মদ ইউনুসর মত দক্ষ এবং যোগ্য ব্যক্তির নেতৃত্বে গঠিত নতুন সরকার যথাযথ পরিকল্পনা নিয়ে অগ্রাধিকার ভিত্তিতে এই সমস্ত সমস্যার মোকাবেলায় সময় উপযোগী পদক্ষেপ নেবেন।

একই সঙ্গে দেশের অতিপ্রয়োজনীয় সংস্কারগুলো যৌক্তিক দ্রুততম সময়ের মধ্যে করে বাংলাদেশে গণতন্ত্র ফিরিয়ে আনবেন। বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধার ও মানুষের ভোটাধিকার এবং জনগণের সার্বিক প্রত্যাশা পূরণে ড. মুহাম্মদ ইউনুস সক্ষম হবেন বলে আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি। এই লক্ষ্যে ওনার গৃহীত সকল যৌক্তিক কর্মকাণ্ডে খুলনা বিশ্ববিদ্যালয় এর ন্যাশনালিস্ট টিচার্স অ্যাসোসিয়েশন সমর্থন দিয়ে যাবে।

 

শেয়ার করুন: