September 19, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

ডেঙ্গুজ্বর নিয়ে সতর্ক থাকার আহবান সিভিল সার্জনের

ডেঙ্গুজ্বর নিয়ে সতর্ক থাকার আহবান জানিয়েছেন খুলনার সিভিল সার্জন ডাঃ শেখ শফিকুল ইসলাম। তিনি মঙ্গলবার(৩০ জুলাই) দুপুরে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির জুলাই মাসের সভায় এ আহবান জানান।

এসময় তিনি বলেন, খুলনায় প্রতিদিন দুই-চারজন ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগী পাওয়া যাচ্ছে। বর্তমানে রূপসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুই জন ডেঙ্গুজ্ব¦রে আক্রান্ত রোগী ভর্তি আছেন। ডেঙ্গু নিয়ন্ত্রণে এডিস মশা প্রজননের ক্ষেত্র ধ্বংস করতে হবে। বর্তমানে জেলার সরকারি হাসপাতালগুলোয় জলাতঙ্ক প্রতিরোধী র‌্যাবিস ভ্যাকসিনের কিছুটা সংকট রয়েছে।

জেলা উন্নয়ন সমন্বয় কমিটির জুলাই মাসের সভাটি জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীনের সভাপতিত্বে তাঁর সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) তানভীর আহমদ সভায় জানান, বিগত জুন মাসে জেলা পুলিশের অধিক্ষেত্রে মামলা হয়েছে ১ শত ৫০টি। এসময় একটি ওয়ান শুটারগান, ৪কেজি গাঁজা ও ১শত ২৮পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।
ট্রাফিক পুলিশের মাধ্যমে জরিমানা আদায় হয়েছে ১৪ লাখ ৬৪ হাজার ৫৫০টাকা।

তিনি আরও জানান, কোটা বিরোধী আন্দোলনকে কেন্দ্রকরে দেশে অস্থিতিশীলতা সৃষ্টি করা হচ্ছে। সবাইকে সচেতন হয়ে দেশের আইন মেনে চলা উচিত। সন্তানদের দিকে অভিভাবকদের নজর রাখা প্রয়োজন।

খুলনা মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার (খুলনা জোন) গোপীনাথ কানজিলাল সভায় জানান, সিটি কর্পোরেশন এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে মেট্রোপলিটন পুলিশ কাজ করে যাচ্ছে। অপরাধ নিয়ন্ত্রণ, মাদক ও অবৈধ অস্ত্র উদ্ধারে কেএমপির অভিযান চলমান রয়েছে। কোটা বিরোধী আন্দোলনকে কেন্দ্রকরে দেশব্যাপী বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টার অংশ হিসেবে খুলনায় উত্তেজনা তৈরির চেষ্টা করা হলেও মেট্রোপলিটন পুলিশ শান্তিপূর্ণভাবে বিষয়গুলো সমাধান করেছে।

সভাপতির বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, কোটা বিরোধী আন্দোলনকে কেন্দ্র করে দেশে উশৃঙ্খল পরিস্থিতি ও নাশকতামূলক কর্মকান্ড ঘটানোর অপচেষ্টা চলছে। এঘটনা প্রতিরোধে সামাজিক সচেতনতা বৃদ্ধি করা প্রয়োজন। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো ব্যবহারের সময় সকলকে আরও বিবেচক হতে হবে। সরকারি গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোর নিরাপত্তা নিশ্চিতে উপযুক্ত ব্যবস্থা রাখতে হবে।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. নাজমুল হুসেইন খাঁন, উপজেলা পরিষদের চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন: