September 19, 2024
খেলাধুলা

টাইগারদের টেস্টের দ্বিতীয় দিনের খেলা কি মাঠে গড়াবে?

রাওয়ালপিন্ডিতে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার দ্বিতীয় টেস্টের প্রথম দিন বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে। সেক্ষেত্রে প্রশ্ন উঠেছে দ্বিতীয় দিনের খেলা কি হবে? নাকি বৃষ্টিতে পরিত্যক্ত ঘোষণা করতে হবে দ্বিতীয় দিনের খেলাও। ক্রিকেটভক্তদের এ প্রশ্নের উত্তরে অবশ্য সুখবরই দিয়েছে পাকিস্তানের আবহাওয়া অফিস।

শুক্রবার (৩০ আগস্ট) টেস্টের প্রথম দিন আবহাওয়ার দাপটে বল মাঠে গড়াতে না পারলেও, আগামীকাল শনিবার (৩১ আগস্ট) রৌদ্রোজ্জ্বল আকাশের নিচে খেলা হওয়ার আশায় রয়েছেন ক্রিকেটপ্রেমীরা।

আবহাওয়া সেবা প্রদানকারী ওয়েবসাইট আকুওয়েদার জানাচ্ছে, প্রথম দিনের মতো বৃষ্টি কিংবা বজ্রঝড়ের কোনো সম্ভাবনা আগামীকাল নেই। রাওয়ালপিন্ডিতে সকাল থেকে সারা দিন আকাশ পরিষ্কার থাকবে এবং খেলার জন্য আদর্শ পরিবেশ তৈরি হবে। ফলে আগামীকাল ম্যাচ শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে স্থানীয় সময় সকাল ১০টায় (বাংলাদেশ সময় বেলা ১১টা)।

তবে, বৃষ্টির অবসান হলেও গরমের প্রভাব থাকতে পারে দ্বিতীয় দিনে। দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত পৌঁছাতে পারে, যা দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত থাকতে পারে। স্থানীয় সময় সকাল ১০টায় ম্যাচ শুরুর সময় তাপমাত্রা থাকবে প্রায় ৩০ ডিগ্রি সেলসিয়াস, কিন্তু অতিরিক্ত আর্দ্রতার কারণে এটি অনুভূত হবে ৩৬ ডিগ্রির মতো।

সুতরাং, রৌদ্রোজ্জ্বল আবহাওয়া খেলোয়াড়দের জন্য কিছুটা স্বস্তি বয়ে আনলেও, গরমে মাঠে নামার জন্য মানসিক ও শারীরিক প্রস্তুতির প্রয়োজন হবে। তবুও, প্রথম দিনের পরিত্যক্ত খেলার পর দ্বিতীয় দিনে মাঠে খেলা ফেরার সম্ভাবনা ক্রিকেটপ্রেমীদের জন্য এক ধরনের স্বস্তি নিয়ে আসছে।

শেয়ার করুন: