September 19, 2024
জাতীয়লেটেস্ট

ছাত্রদলের সভাপতি থেকে সরানো শ্রাবণের ঠাঁই হলো বিএনপিতে

বিএনপির কেন্দ্রীয় কমিটিতে ঠাঁই পেলেন জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সভাপতি রওনাকুল ইসলাম শ্রাবণ ও নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সদস্য সচিব অধ্যাপক মামুন মাহমুদ।

দলের জাতীয় নির্বাহী কমিটির সদস্য হিসেবে মনোনীত করা হয়েছে এই দুই নেতাকে।

বুধবার (১১ অক্টোবর) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিএনপি আশা প্রকাশ করে যে, উল্লিখিত নেতৃদ্বয় দলকে সুসংগঠিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন।

কাজী রওনকুল ইসলাম শ্রাবণের অসুস্থতার কারণ দেখিয়ে সংগঠনের সিনিয়র সহ—সভাপতি রাশেদ ইকবাল খানকে ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেয়া হয় গত ৮ আগস্ট।

ওই সময় দলের পক্ষ থেকে সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে বলা হয়, বর্তমান সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণের অসুস্থতার কারণে তার পরিবর্তে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন রাশেদ ইকবাল। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই সিদ্ধান্ত কার্যকর থাকবে।

তবে দলের একটি সূত্র জানায়, গত ২৯ জুলাই ঢাকার প্রবেশমুখে অবস্থান কর্মসূচিতে শ্রাবণের কার্যক্রমে সন্তুষ্ট নন দলের শীর্ষ নেতৃত্ব। সেদিন কর্মসূচিতে দল থেকে দেওয়া দায়িত্ব তিনি সঠিকভাবে পালন করতে পারেননি বলে মনে করছেন দলের সর্বোচ্চ নীতিনির্ধারক। যার কারণে তাকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

জানা গেছে, শ্রাবণ অসুস্থ নন, তাকে সরিয়ে দায়িত্ব দেওয়া হয়েছে। কিন্তু কৌশলগত কারণে সরাসরি তাকে বাদ দেওয়া হয়নি।

যশোরের আওয়ামী পরিবারে জন্ম নেওয়া শ্রাবণকে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি করার পর থেকেই নানা কারণে আলোচনা-সমালোচনা চলছিল।

শেয়ার করুন: