September 19, 2024
আঞ্চলিক

খুলনা বিশ্ববিদ্যালয়ে ১৮ আগস্ট থেকে শিক্ষা কার্যক্রম শুরু

১৮ আগস্ট থেকে খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) শিক্ষা কার্যক্রম শুরু হচ্ছে। ভিসি ও একাডেমিক প্রধানদের বৈঠকে এই সিদ্ধান্ত হয়।

বৃহস্পতিবার বিকেল ৫টায় শহিদ তাজউদ্দীন আহমদ প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে হয় এ বৈঠক। এতে সভাপতিত্ব করেন খুবির উপাচার্য (ভিসি) প্রফেসর ড. মাহমুদ হোসেন।

বৈঠকের শুরুতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের আত্মার মাগফিরাত কামনা ও আহতদের সুস্থতা কামনা করা হয়।

এসময় বৈঠকে শিক্ষা কার্যক্রম শুরু করার বিষয়ে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার নির্দেশনা নিয়ে আলোচনা হয়। পরে সিদ্ধান্ত হয় ১৮ আগস্ট থেকে খুলনা বিশ্ববিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম শুরু হবে।

এদিকে স্নাতকের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের প্রথম টার্ম, ২০২২-২৩ শিক্ষাবর্ষের ২য়, ৩য়, ৪র্থ ও ৫ম বর্ষের ২য় টার্ম এবং ২০২৩-২৪ শিক্ষাবর্ষে মাস্টার্স ২য় টার্মের একাডেমিক ক্যালেন্ডার অনুমোদন হয়।

একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী, ১৮ আগস্ট থেকে ২৯ আগস্ট পর্যন্ত চলবে কোর্স রেজিস্ট্রেশন কার্যক্রম, ক্লাস ২৫ আগস্ট থেকে শুরু হয়ে চলবে ২১ নভেম্বর পর্যন্ত, পরীক্ষা সংক্রান্ত প্রস্তুতিমূলক ছুটি (পিএল) ২২ নভেম্বর থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত, এবং পরীক্ষা গ্রহণ ৪ ডিসেম্বর থেকে ২৪ ডিসেম্বর পর্যন্ত।
পূজার ছুটি ৯ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত বহাল রাখা হয়। এছাড়া পূর্ব নির্ধারিত শীতকালীন ছুটি ২৬, ২৯, ৩০ ও ৩১ ডিসেম্বর বাতিল করা হয়।

শেয়ার করুন: