September 17, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনার ৫ থানায় গায়েবী মামলায় হাজারো নেতা-কর্মী আসামি, প্রতিবাদ বিএনপি’র

জনগণের ভোটাধিকার হরণ করে পুনরায় রাষ্ট্রক্ষমতায় টিকে থাকতে এক যুগ চলমান পুরনো সেইসব কল্পকাহিনী সাজিয়ে আবার গায়েবী মামলা দিতে শুরু করেছে পুলিশ। গত ২৯ অক্টোবর রূপসা, তেরখাদা, ডুমুরিয়া, কয়রা ও ফুলতলা থানায় হাজারো নেতা-কর্মীকে আসামি করে গায়েবী মামলা দায়ের করা হয়েছে। রাতে-দিনে এসব মামলায় গ্রেফতার অভিযানের নামে গ্রামে-গ্রামে বিএনপি নেতাকর্মী-সমর্থক ও সাধারণ মানুষকে হয়রানী করছে পুলিশ। আবার, রাজধানীর পল্টন থানায় রাজনৈতিক প্রতিহিংসার মামলায় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায় ও আমির খসরু মাহমুদ চৌধুরী, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এবং বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির ছাত্রবিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুলসহ শীর্ষ নেতৃবৃন্দকে আসামি করে মামলা দায়ের করেছে পুলিশ। পুলিশের গায়েবী মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন খুলনা বিএনপি’র নেতৃবৃন্দ। একই সাথে আজ (৩১ অক্টোবর) থেকে ২ নভেম্বর পর্যন্ত ৭২ ঘন্টার অবরোধ কর্মসূচি স্বতঃস্ফূর্তভাবে পালনে খুলনাবাসীর প্রতি উদাত্ত আহŸান জানিয়েছেন তারা।
গতকাল সোমবার প্রেস বিজ্ঞপ্তিতে নেতৃবৃন্দ বলেছেন, খুলনার কয়রা, রূপসা, তেরখাদা, ডুমুরিয়া ও ফুলতলা থানায় দায়েরকৃত মামলার এজাহারের মূল বক্তব্য একই; যা সম্পূর্ণ মিথ্যা-বানোয়াট, মনগড়া, কল্পকাহিনী। বিরোধী দল-মতের নেতা-কর্মী-সমর্থক ও সাধারণ জনগণকে সাংবিধানিক অধিকার আদায়ের নিয়মতান্ত্রিক আন্দোলন থেকে দূরে রাখতে গায়েবী মামলা দায়েরের নির্লজ্জ খেলায় মেতে উঠেছে কতিপয় পুলিশ। দল-মত নির্বিশেষে ভোটাধিকার আদায়ে গণতন্ত্র পুনরুদ্ধারে ১৮ কোটি জনগণ জেগে উঠলে নিশিরাতের ভোট ডাকাত সরকার পালাবার পথ পাবে না। তাই লুটেরা সরকারের পক্ষাবলম্বন না করে জনগণের সেবক হিসেবে নিরপেক্ষ ভূমিকা নিয়ে জনদাবি আদায়ে গণতন্ত্র মুক্তিযোদ্ধাদের সহায়তার উদাত্ত আহŸান জানিয়েছেন খুলনা বিএনপি’র নেতৃবৃন্দ।

অবিলম্বে গায়েবী মামলার পন্থা পরিহার করে সজ্জন রাজনীতিক বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সকল রাজবন্দিদের নিঃশর্ত মুক্তি ও রাজনৈতিক প্রতিহিংসামূলক মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন কেন্দ্রীয় বিএনপি’র তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, ছাত্রবিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল, নগর আহবায়ক এড. শফিকুল আলম মনা, জেলা আহবায়ক আমীর এজাজ খান, নগর সদস্য সচিব শফিকুল আলম তুহিন ও জেলা সিদস্য সচিব এস এম মনিরুল হাসান বাপ্পী।

শেয়ার করুন: