September 19, 2024
আঞ্চলিক

খুলনার সাবেক এমপি সালাম মুর্শেদীসহ ৬৮ জনের বিরুদ্ধে মামলা

খুলনা-৪  (রূপসা-তেরখাদা-দিঘলিয়া) আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) আব্দুস সালাম মুর্শেদীসহ ৬৮ জনকে আসামি করে মামলা হয়েছে। গতকাল মঙ্গলবার দিঘলিয়া উপজেলার দেয়াড়া গ্রামের বাসিন্দা বিএনপি কর্মী সোহেল পারভেজ বাদী হয়ে থানায় মামলাটি করেন।

মামলার এজাহারে ২০২২ সালের ২৫ আগস্ট দিঘলিয়া ফেরিঘাট এলাকায় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির তথ্যবিষয়ক সম্পাদক ও কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সভাপতি আজিজুল বারীর (হেলাল) গাড়িবহরের নেতা-কর্মীদের ওপর হামলার অভিযোগ আনা হয়েছে। এতে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের ৬৮ জনের নাম উল্লেখ করে এবং ২০ থেকে ২৫ জনকে অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে। খুলনা জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাঈদুর রহমান মামলা হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০২২ সালের ২৫ আগস্ট বিকেলে কেন্দ্রীয় বিএনপি নেতা আজিজুল বারী দলীয় নেতা–কর্মী নিয়ে একটি সংবর্ধনা অনুষ্ঠানে যাওয়ার জন্য দিঘলিয়া ফেরিঘাট–সংলগ্ন পাকা রাস্তার পাশে একটি জায়গায় অবস্থান করেন। এমন সময় সাবেক সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদীসহ আসামিরা কাটা রাইফেল, কাটা বন্দুক, রামদা, বোমা, লোহার রডসহ বেআইনি অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে আজিজুল বারীর গাড়িবহরে নেতা–কর্মীদের ওপর অতর্কিত হামলা করেন।

এ সময় আসামিরা গুলি ও বোমার বিস্ফোরণ ঘটায়। বন্দুক দিয়ে ছোড়া গুলি লক্ষ্যভ্রষ্ট হয়ে আজিজুল বারী হেলালের গাড়িতে গিয়ে লাগে। এ ছাড়া রামদায়ের কোপে বিএনপি নেতা খান মোহাম্মদ, সাজ্জাদসহ বেশ কয়েকজন রক্তাক্ত জখম হন। ওই ঘটনায় বাদী নিজেও জখম হয়ে হাসপাতালে চিকিৎসা নেন। ওই সময় রাজনৈতিক কারণে থানায় এসে মামলা করা সম্ভব না হওয়ায় বাদী দুই বছর পরে এসে মামলা করেছেন।

সংসদ সদস্য ছাড়াও আব্দুস সালাম মুর্শেদী বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সিনিয়র সহসভাপতি ছিলেন। গত ৮ আগস্ট বাফুফের সিনিয়র সহসভাপতির পদ থেকে পদত্যাগ করেন আব্দুস সালাম মুর্শেদী। সাবেক এই ফুটবলার বাফুফে সিনিয়র সহসভাপতি পদে ছিলেন ২০০৮ সাল থেকে। এ ছাড়া তিনি বাফুফের অর্থ কমিটি ও রেফারিজ কমিটির প্রধান ছিলেন। এই দুটি পদ থেকেও তিনি পদত্যাগ করেছেন।

শেয়ার করুন: