September 17, 2024
আঞ্চলিকলেটেস্ট

খুলনার কয়রায় এসিল্যান্ডের হাতে কলেজশিক্ষক লাঞ্ছিত

খুলনার কয়রা উপজেলায় দুর্নীতির প্রতিবাদ করায় মোশারফ হোসেন নামে এক কলেজশিক্ষককে লাঞ্ছিতের অভিযোগ উঠেছে সহকারী কমিশনার ভূমি (এসি ল্যান্ড)-এর বিরুদ্ধে। হটলাইনে অভিযোগ করে কোনো প্রতিকার না পাওয়ায় বোরবার খুলনা জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ করেছেন ওই শিক্ষক।


অভিযোগ সূত্রে জানা যায়, সরকারি কলেজের প্রভাষক মো. মোশারফ হোসেন জমির নামপত্তনের জন্য খুলনার অতিরিক্ত জেলা প্রশাসকের (রাজস্ব) কাছ থেকে আদেশ নিয়ে কয়রা উপজেলা ভূমি অফিসে গেলে পূর্বের আবেদন খারিজ করে নতুন করে আবেদন করতে বলেন সার্টিফিকেট পেশকার প্রতুল জোয়ার্দার। কিন্তু খারিজের কারণ জানতে চাইলে তিনি বলেন, নামপত্তন স্যারের আদেশে হয় না, টাকায় হয়। তিনি আবার আবেদন করলে আবারও তা খারিজ হয়ে যায়, তবে এবার মোটা অংকের ঘুষ দাবি করেন এই কর্মচারী।


বিষয়টি নিয়ে এসিল্যান্ডের কাছে গিয়ে হয়রানির অভিযোগ তুলে উচ্চ আদালতের আশ্রয় নেওয়ার কথা বললে তাকে গালাগাল করেন এসিল্যান্ড। এমনকি সামাজিক ও মানসিকভাবে লাঞ্ছিত করে পুলিশ দিয়ে জেল দেওয়ার ভয় দেখিয়ে মুচলেকা নেন তিনি।

অভিযোগ সূত্রে আরও জানা যায়, মানসিকভাবে বিপর্যস্ত ওই কলেজশিক্ষকের বিষয়টি তার অধ্যক্ষের কাছে মোবাইলের মাধ্যমে নালিশ এবং লিখিতভাবে মুচলেকা নেওয়া হয়। এ নিয়ে ভূমি অফিসের বাইরে হটলাইনে কল দিয়ে ভুক্তভোগী শিক্ষক কোনো প্রতিকার না পেয়ে জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ জানান।

খুলনার কয়রায় এসিল্যান্ডের হাতে কলেজশিক্ষক লাঞ্ছিত
চোরের উৎপাত থেকে বাঁচতে ব্যবসায়ী ও গ্রামবাসীর মানববন্ধন
এ ব্যাপারে সার্টিফিকেট পেশকার প্রতুল জোয়ার্দার বলেন, ওই কলেজশিক্ষকের অভিযোগ ভিত্তিহীন। কোনো মানুষের উপকার করতে না পারলে তারা নানা ধরনের অভিযোগ তোলে। এর মধ্যে যারা অতি উৎসাহী তারা বিভিন্ন জায়গায় অভিযোগ দিয়ে বেড়ায়।

এ ব্যাপারে কথা বলার জন্য সহকারী কমিশনার (ভূমি) বিএম তারিকুজ্জামানের ব্যবহৃত ব্যক্তিগত ও সরকারি মোবাইল নম্বরে একাধিকবার ফোন করেও সেটি বন্ধ পাওয়া যায়।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুকুল কুমার মৈত্র বলেন, আমি অভিযোগ পেয়েছি তদন্তসাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন: