September 19, 2024
আঞ্চলিকলেটেস্ট

খুলনায় সাংবাদিকদের বেতন-ভাতা বৃদ্ধির প্রতিশ্রুতি মালিকদের

সংবাদপত্র শিল্পের মানোন্নয়ন ও সাংবাদিকদের বেতন-ভাতা বৃদ্ধি প্রসঙ্গে খুলনা থেকে প্রকাশিত সংবাদপত্রের প্রকাশক ও সম্পাদকদের সাথে খুলনা সাংবাদিক ইউনিয়ন (কেইউজে) এর নির্বাহী পরিষদের মতবিনিময় অব্যাহত রয়েছে। তারই ধারাবাহিকতায় মঙ্গলবার বেলা ১১টায় খুলনা প্রেসক্লাবের শহীদ হুমায়ুন কবীর বালু মিলনায়তনে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারুক আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রিয়াজের সঞ্চালনায় সভায় সম্পাদক ও প্রকাশকদের মধ্য থেকে বক্তৃতা করেন দৈনিক রাজপথের দাবির সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু, দৈনিক জন্মভূমির উপদেষ্টা সম্পাদক প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, দৈনিক দেশসংযোগ সম্পাদক মোঃ মুন্সি মাহবুব আলম সোহাগ ও দৈনিক দক্ষিণাঞ্চল প্রতিদিন সম্পাদক এস এম সাহিদ হোসেন।

মতবিনিময়কালে সম্পাদকবৃন্দ বলেন, সংবাদপত্র শিল্পকে বাঁচিয়ে রাখতে হলে বিজ্ঞাপন নীতিমালার সংশোধন ও বিভিন্ন সরকারি দপ্তরের বিজ্ঞাপন যথাযথভাবে প্রদানের ব্যবস্থা করতে হবে। তারা এ ব্যাপারে মূখ্য ভূমিকা পালনের জন্য খুলনা সাংবাদিক ইউনিয়নের হস্তক্ষেপ প্রত্যাশা করেন। বিজ্ঞাপনের সুযোগ নিয়ে যে সব পত্রিকা নিয়মিত প্রকাশ করে না, সাংবাদিকদের বেতন-ভাতা প্রদান করে না, সে সব পত্রিকাগুলো কালো তালিকাভুক্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সাংবাদিক ইউনিয়নের হস্তক্ষেপ কামনা করেন। সম্পাদকবৃন্দ সাংবাদিক ইউনিয়নের দাবির প্রতি সমর্থন জানিয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণের প্রতিশ্র“তি ব্যক্ত করেন।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন খুলনা সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি মোঃ জাহিদুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক এস এম মনিরুজ্জামান, নির্বাহী সদস্য আনোয়ারুল ইসলাম কাজল, মিলন হোসেন, শেখ জাহিদুল ইসলাম, ইউনিয়নের সদস্য ও দৈনিক দক্ষিণাঞ্চল প্রতিদিন ইউনিট প্রধান জয়নাল ফরাজী, জন্মভূমির ইউনিট প্রধান আব্দুস সাত্তার, দেশসংযোগ ইউনিট প্রধান আবু নুরাইন খন্দকার প্রমুখ।

শেয়ার করুন: