September 19, 2024
আঞ্চলিক

খুলনায় বিএনপির অবস্থান কর্মসূচি

গণহত্যাকারীদের বিচারের দাবিতে খুলনায় অবস্থান কর্মসূচি পালন করেছে বিএনপি। বুধবার (১৪ আগস্ট) দুপুরে কেডি ঘোষ রোডের বিএনপি কার্যালয়ের সামনে খুলনা মহানগর ও জেলা বিএনপি এই অবস্থান কর্মসূচি পালন করে।

কর্মসূচি চলাকালে বিএনপি নেতারা বলেন, ছাত্র-জনতার আন্দোলনের মধ্যদিয়ে আজ এই বিপ্লব সাধিত হয়েছে। এই আন্দোলনে শেখ হাসিনা এবং তার পেটোয়া বাহিনীর হাতে শত শত ছাত্র-জনতা শহীদ হয়েছেন। ভারতে পালিয়ে থাকা এই যুগের সর্বশ্রেষ্ঠ স্বৈরাচার হাসিনাকে অবিলম্বে দেশে ফেরত এনে তার বিচার করতে হবে।

বিএনপি নেতারা আরও বলেন, হুশিয়ার করে দিয়ে বলতে চাই সংখ্যালুঘুদের আর রাজনীতির হাতিয়ার হিসেবে ব্যবহার করবেন না। নিজেদের বাঁচাতে মানব ঢাল হিসেবে ব্যবহার করবেন না। তা না হলে এ দেশের জনগণ আপনাদের দাঁতভাঙা জবাব দেবে। এই বিজয় যাতে কেউ ছিনিয়ে নিতে না পারে এ জন্য বিএনপি নেতাকর্মীদের সচেষ্ঠ, সজাগ থাকতে হবে। জাতীয়তাবাদী দলের প্রত্যেকটি সৈনিককে স্বেচ্ছাসেবকের ভূমিকা পালন করতে হবে। এই দেশ আমাদের, দেশের পদ্মা-মেঘনা-যমুনা আমাদের। যারা দেশের শত্রু তারা পালিয়ে গিয়েছিলেন। এই দেশকে আমাদের রক্ষা করতে হবে।

কর্মসূচিতে সভাপতিত্ব করেন খুলনা মহানগর বিএনপির আহবায়ক এসএম শফিকুল আলম মনা। বক্তৃতা করেন বিএনপির বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু, তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, খুলনা জেলা বিএনপির আহবায়ক আমির এজাজ খান, মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন, জেলা বিএনপির সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পীসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

এছাড়া সোনাডাঙ্গা থানা বিএন পি বায়তুন নুর জামে মসজিদের সামনে, খালিশপুর থানা বিএনপি বৈকালী চত্ত্বরে, দৌলতপুর থানা বিএনপি শহীদ মিনার চত্ত্বরে ও খানজাহান আলী থানা বিএনপি ফুলবাড়ি গেট বাসস্ট্যান্ডে কর্মসূচি পালন করেছে।

শেয়ার করুন: