September 19, 2024
আঞ্চলিকলেটেস্ট

খুলনায় নিত্য পণ্যের বাজারে ভোক্তা অধিকারের অভিযান: জরিমানা ১৩ হাজার

বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা বিভাগীয় ও জেলা কার্যালয় কর্তৃক আজ ০৪ অক্টোবর ২০২৩ তারিখ খুলনা মহানগরীর দৌলতপুর বাজার ও মহসিন মোড়ে তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়। এসময়ে আলু, দেশি পেঁয়াজ ও ডিমের বাজার দর ও ক্রয় ভাউচার যাচাই করা হয় এবং সকল ব্যবসায়ীকে সরকার নির্ধারিত মূল্যে পণ্য বিক্রির নির্দেশনা দেয়া হয়।

অভিযানে সরকার নির্ধারিত মূল্য অপেক্ষা বেশি দামে আলু বিক্রি, ক্রয় রশিদে আলুর মূল্য উল্লেখ না করা ও মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে মেসার্স লক্ষ্মী ভান্ডারকে ৩ হাজার ও মেসার্স সাহা বাণিজ্য ভান্ডারকে ৩ হাজার টাকা, বাসি খাবার পুনরায় বিক্রির উদ্দেশ্যে ফ্রিজের কাঁচা মাংসের সাথে সংরক্ষণ করার অপরাধে শিমুল হোটেলকে ২ হাজার টাকা এবং দইয়ের উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ ব্যবহার না করার অপরাধে মিষ্টিমহলকে ৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

অভিযানে মোট ৪টি প্রতিষ্ঠানকে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময়ে ব্যবসায়ীদেরকে সচেতন করার পাশাপাশি বাধ্যতামূলকভাবে মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন, ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ এবং নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি করার নির্দেশনা দেয়া হয়।

অভিযান পরিচালনা করেন খুলনা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক জনাব প্রনব কুমার প্রামানিক এবং জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব মোঃ ওয়ালিদ বিন হাবিব। অভিযানে উপস্থিত থেকে সহযোগিতা করেন ক্যাব খুলনার সদস্য জনাব জেড. এন. সুমন ও আনসার সদস্যবৃন্দ।

প্রেস বিজ্ঞপ্তি/নয়ন/দক্ষিণাঞ্চল

শেয়ার করুন: